উখিয়ায় বন্যহাতির তাণ্ডব: শিশুসহ নিহত ৩

0

কক্সবাজারের উখিয়ায় বন্যহাতির আক্রমণে শিশুসহ তিনজন মারা গেছে বলে খবর মিলেছে বিভিন্ন সূত্রে। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ভোর ও বেলা ১১টার দিকে কুতুপালং, থাইখাংলী রোহিঙ্গা ক্যাম্প ও পার্শ্ববর্তী গ্রামে আক্রমণ চালায় বন্যহাতি। এসময় বন্যহাতির দল তাণ্ডব চালিয়ে শতাধিক ঝুপড়ি ঘর লণ্ডভণ্ড করে দেয়।

নিহতরা হলেন- উখিয়ার রাজাপালং ইউনিয়নের দক্ষিণ ফলিয়া পাড়া নার্সারি গ্রামের মো. ফজলের ছেলে মো. আলম প্রকাশ চিকন আলী (২৮) ও কুতুপালং অনিবন্ধিত ক্যাম্পের ব্লক ডি-৪ এর বাসিন্দা নুর মোহাম্মদের ছেলে ফয়েজ (৩০)। এছাড়া একজন শিশু মারা গেছে বলে নিশ্চিত করেছেন কুতুপালং ক্যাম্প ইনচার্জ রেজাউল করিম।

এ বিষয়ে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল খায়ের বলেন, রোহিঙ্গা ক্যাম্পে হাতির আক্রমণে কেউ মারা গেছে কিনা আমি জানি না। তবে ফলিয়া পাড়ায় হাতির পায়ে পিষ্ট হয়ে স্থানীয় এক যুবকের মৃত্যু হয়েছে।

এদিকে ক্যাম্পের ইনচার্জ রেজাউল করিম বলেন, বেলা ১১টার দিকে একটি হাতি থাইংখালী দিয়ে প্রবেশ করে বালুখালীর উপর লম্বারশিয়া দিয়ে বের হয়ে যায়। এসময় হাতির তাণ্ডবে এক রোহিঙ্গা শিশু প্রাণ হারিয়েছে। লণ্ডভণ্ড হয়েছে ৭০/৮০টি ঘরবাড়ি।

উখিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিকারুজাম্মান বলেন, ভোরে হাতির তাণ্ডবে কুতুপালংয়ে চারজন আহত হন এবং ২০টি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় এক রোহিঙ্গার মৃত্যু হয়েছে বলে শুনেছি।

 

Share.

Leave A Reply