হৃদয়ের গভীরে উচ্চারিত ভাষা বাংলা : জয়া

0

বিনোদন ডেস্ক  ::  ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ। সবাইকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন অভিনেত্রী জয়া আহসান। নিজের ফেসবুক পেজে মাতৃভাষার প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা নিবেদন করে একটি স্ট্যাটাস লিখেছেন তিনি।

জয়া আহসান লিখেছেন, “আমাদের হৃদয়ের গভীরে সদা উচ্চারিত ভাষার নাম ‘বাংলা’। আমাদের ধ্যান, জ্ঞান, মননে যে ভাষা আমরা লালন করি, তার নাম ‘বাংলা’।

আমাদের মুখের ভাষা, প্রাণের ভাষা কেড়ে নেবে, এমন সাধ্য এখন অন্তত কারো নেই। এ কারণেই বুঝি বরকত-সালাম-রফিক-জব্বার’দের নাম আমাদের চেতনায় সমুজ্জ্বল থাকে প্রতিটি দিন, প্রতিটি মুহূর্ত।

তাঁদের মতো আরো অনেক জানা-নাম না জানা শহীদ আমাদের বাঙালির কাছেই নয়, বিশ্বব্যাপী মহানায়কের মর্যাদা পেয়েছেন।”

জয়া আহসান আরো বলেন,‘আকাশের লক্ষ নক্ষত্রও এসব জীবনজয়ী নক্ষত্রদের কাছে ম্লান মনে হয়। মৃত্যু নেই এসব মহানায়কদের। জীবন সংগ্রামে যখন আমরা পিছিয়ে যাই, হতাশ হয়ে পড়ি, অজানার উদ্দেশে ভীরু ভীরু পথে পা ফেলি, তখন এই মহানায়করাই আমাদের চলার পথের প্রেরণা হয়ে কাজ করেন।

আমার মতো অতি সাধারণ এক মানব সন্তান আজ শ্রদ্ধাভরে স্মরণ করছি সেই শহীদদের : ছেলেহারা শত মায়ের অশ্রু গড়ায়ে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি?”

ঢালিউড ও টলিউড দুই জায়গাতে অভিনয় করে ব্যস্ত সময় পার করছেন জয়া আহসান। বর্তমানে তিনি সৃজিত মুখার্জি পরিচালিত ‘ভাওয়াল রাজা’ ছবির শুটিং করছেন।

সম্প্রতি ‘বিসর্জন’ ছবির জন্য সেরা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস (ইস্ট) ২০১৮ পেয়েছেন দুই বাংলার জনপ্রিয় এই অভিনেত্রী।
সিটিজিনিউজ / এসএ

Share.

Leave A Reply