সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় চবি ভিসির দুঃখ প্রকাশ

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে সাংবাদিকদের সহযোগিতা চাইলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

একই সঙ্গে বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করে তিনি ঘটনার সঙ্গে জড়িতদের আইনানুগ বিচারের আশ্বাস দেন।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) রাতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে তিনি এ আশ্বাস দেন।

এসময় উপচার্য বলেন, বিশ্ববিদ্যালয় সচল রাখা নিয়ে আমাকে শংকায় থাকতে হয়। বিশ্ববিদ্যালয়ে যে সন্ত্রাসী ঘটনা ঘটছে তার পেছনে নিয়োগ বাণিজ্য এবং টেন্ডারবাজি জড়িত। কোনো অন্যায় আবদারের কাছে মাথা নত না করার ঘোষণা দিয়ে উপাচার্য বিশ্ববিদ্যালয়ে সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে বিশ্ববিদ্যালয় প্রশাসন, আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য, সাংবাদিক এবং পেশাজীবিদের নিয়েও বৈঠক করার কথা জানান। সভায় উপাচার্যের আশ্বাসের প্রেক্ষিতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন-সিইউজে ঘোষিত কর্মসূচি সাময়িকভাবে স্থগিত রাখার ঘোষণা দেন সাংবাদিক নেতারা।

সিইউজের সভাপতি নাজিমুদ্দীন শ্যামলের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএফইউজের সহ সভাপতি শহীদ উল আলম, সিইউজের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, সিইউজের সাবেক সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, মোস্তাক আহমেদ, বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, টিভি ইউনিটের প্রধান অনিন্দ্য টিটো, সিনিয়র সাংবাদিক মিন্টু চৌধুরী, শাহরিয়ার হাসান, উত্তম সেন গুপ্ত, মাসুদুল হক, আরিফুর রহমান সবুজ, পার্থ প্রতীম বিশ্বাস প্রমুখ।

Share.

Leave A Reply