নেতৃত্ব হারাচ্ছে স্মিথ

0

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিংয়ের ঘটনায় স্টিভেন স্মিথ সরে দাঁড়িয়েছেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অধিনায়কের পদ থেকে। এবার গুঞ্জন উঠেছে নেতৃত্বের আর্মব্যান্ডে এই অসি ব্যাটসম্যানকে দেখা যাবে না ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মঞ্চেও।

কেপটাউন টেস্টের চতুর্থ দিন সকালে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী জানিয়েছিলেন নেতৃত্বের দায়িত্ব থেকে সরে গেছেন স্মিথ। সঙ্গে ডেভিড ওয়ার্নার পদত্যাগ করেছেন সহ-অধিনায়কের পদ থেকে। এবারের আইপিএল নিলামে রাজস্থান রয়্যালস দুই কোটি ৪০ লাখ ডলারে নিজেদের দলে ভিড়িয়েছে স্মিথকে।

অধিনায়কত্বের দায়িত্বটাও যে তাঁর ঘাড়েই চাপছে সেটাও অনুমেয়ই ছিল। কিন্তু এমন বিতর্কিত ঘটনার পর ডানহাতি এই ব্যাটসম্যানের রাজস্থানের অধিনায়ক হয়ে মাঠে নামার সম্ভাবনাটা পড়তির দিকেই চলে গেল। রাজস্থান রয়্যালস দলের একটি সূত্র থেকে জানা গেছে স্মিথকে দলপতির দায়িত্বে রাখতে রাজি নয় তাঁরা।

নাম প্রকাশে অনিচ্ছুক ফ্র্যাঞ্চাইজি দলটির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা তেমনই ইঙ্গিত দিয়েছেন ভারতীয় সংবাদ মাধ্যম রিপাবলিক ওয়ার্ল্ডে। গত আসরে রাইজিং পুনে সুপারজায়ান্টসের নেতৃত্বভার ছিল স্মিথের ঘাড়েই। ফ্র্যাঞ্চাইজি দলটিকে অবশ্য সে প্রতিদানও দিয়েছিলেন অস্ট্রেলীয় অধিনায়ক।

ফাইনালে মুম্বাই ইন্ডিয়ানসের কাছে হেরে গেলেও পুরো টুর্নামেন্টে অসাধারণ ক্রিকেট উপহার দিয়েছিল পুনে। উল্লেখ্য, গতকাল শনিবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টের তৃতীয় দিন চলাকালে বল টেম্পারিংয়ের অভিযোগ উঠেছে অস্ট্রেলিয়া দলের বিপক্ষে। অসি ফিল্ডার ক্যামেরন বেনক্রফটকে একটি হলুদ বস্তু দিয়ে বল ঘষতে দেখা যায়। দিনের শেষে সফরকারী অধিনায়ক স্বীকার করে নিয়েছেন টেম্পারিংয়ের দায়।
সিটিজিনিউজ/এসএ

Share.

Leave A Reply