ফুটবলের আঘাতে খেলোয়াড়ের মৃত্যু

0

ফুটবল মাঠে ইনজুরির ঘটনা নতুন নয়। প্রতিপক্ষ দলের খেলোয়াড়দের আঘাতে স্ট্রেচারে করে মাঠ ছাড়ার ঘটনা আছে ভুরি ভুরি। কিন্তু ফুটবল মাঠেই খেলোয়াড়দের মৃত্যুর ঘটনা খুব কমই ঘটে। সতীর্থ তো বটেই, প্রতিপক্ষ দলের খেলোয়াড়দেরও কাছে এমন মৃত্যু বিভীষিকাময়। এমন ঘটনা ঘটার ম্যাচটা কালো অধ্যায় হয়ে থাকে ইতিহাসের পাতায়।

কিছুদিন আগেই ওয়েলস ম্যাচে মাইকেল জোসেফ মাঠেই অসুস্থ হয়ে মারা যান। এবার জোসেফের সঙ্গী হলেন ক্রোয়েশিয়ার তৃতীয় বিভাগ ফুটবলের তারকা ব্রুনো বোবান । ক্রোয়েশিয়ার তৃতীয় বিভাগের সেরা গোল স্কোরার তিনি।ক্রোয়েশিয়ার তৃতীয় বিভাগে তিনি মার্সোনিয়ার ফুটবলার ছিলেন।

মার্সোনিয়া ওই ম্যাচে স্লাভোনজিয়া পোজেগার বিপক্ষে মাঠে নেমেছিল।ম্যাচের এক পর্যায়ে গোল করার লক্ষ্যে ২৫ বছর বয়সী বোবান ডি- বক্সের ভেতরে প্রবেশ করেন। প্রতিপক্ষ দলের একজন খেলোয়াড় বল ক্লিয়ার করার চেষ্টা করলে বল সরাসরি বোবানের বুকে লাগে।

সাথে সাথে মাটিতে পড়ে যাননি এই তরুণ ফুটবলার। তাল সামলে ডি- বক্সের ভেতরে গিয়ে বসে পড়েন। এরপর ধীরে ধীরে মাটিতে লুটিয়ে পড়েন। মুহূর্তেই অ্যাম্বুলেন্স চলে আসে। জরুরী বিভাগের মেডিকেল টিম ৪০ মিনিট ধরে বোবানের জ্ঞান ফেরানোর চেষ্টা করেন।

কিন্তু বোবানের নিথর দেহ পড়ে থাকে মাঠে। হাসপাতালে নেওয়ার সুযোগ না দিয়ে তিনি চলে যান না ফেরার দেশে। ধারনা করা হচ্ছে বল বুকে লেগে দম আটকে মৃত্যুকে বরণ করতে বাধ্য হন এই সম্ভাবনাময় তরুন ফুটবলার। তবে অফিসিয়ালি এখনো বোবানের মৃত্যুর কারণ জানানো হয়নি।
সিটিজিনিউজ/এসএ

Share.

Leave A Reply