নেদারল্যান্ড হারালো পর্তুগালকে

0
48

কয়েক দিন আগেও মিসরের বিপক্ষে অতিরিক্ত সময়ে দুই গোল করে দারুণ এক জয় ছিনিয়ে আনেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। নেদারল্যান্ডসের বিপক্ষেও হয়তো পর্তুগিজ সমর্থকরা ভেবেছিলেন, রোনালদোর জন্য আবারও তারা জয়োৎসব করতে পারবে। কিন্তু হলো না।

বিশ্বকাপের টিকেট না পাওয়া নেদারল্যান্ডসের বিপক্ষে ০-৩ গোলে হেরেছে ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল। খেলা শুরু হওয়ার ১১ মিনিটের মাথাতেই গোল করে পর্তুগালকে হতবাক করে দেন মার্শেই তারকা মেম্ফিস ডেফায়। ডি-বক্সের ভেতর অসাধারণ এক গোল করেন এই ডাচ ফুটবলার। খেলার ৩০ মিনিটে ডি-বক্সের ভেতর বলে শট নিলেও সেটা কাঙ্ক্ষিত লক্ষ্যে পাঠাতে ব্যর্থ হন রোনালদো।

এই ব্যর্থতার পর আর ম্যাচে ফেরা হয়নি পর্তুগালের। উল্টো ঠিক দুই মিনিট পর রায়ান বাবেল গোল করে ডাচদের ২-০ গোলে এগিয়ে দেন। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ভ্যান ডাইকের শট দারুণ গতিতে পরাস্ত করে পর্তুগিজ গোলরক্ষককে। প্রথমার্ধ ৩-০ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় পর্তুগাল। বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় ইউরো চ্যাম্পিয়নরা।

বদলি হিসেবে রিকার্ডো কোয়ারেজমাকে মাঠে নামান পর্তুগিজ কোচ সান্তোস। কিন্তু ম্যাচে ফেরার সব প্রচেষ্টা ব্যর্থ হয় তাঁর। ম্যাচের ৬১ মিনিটে জাও ক্যান্সেলিনোর লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় পর্তুগাল।

খেলার ৬৯ মিনিটে রোনালদোকেও তুলে নেন কোচ সান্তোস। ম্যাচের বাকিটা সময় গোলের চেষ্টা করলেও সঠিক পরিকল্পনার অভাবে আর গোল দিতে পারেনি পর্তুগাল। ফলে ৩-০ গোলের লজ্জার হার নিয়ে মাঠ ছাড়তে হয় পর্তুগালকে।
সিটিজিনিউজ/এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here