চাকরি হারাচ্ছে জিম্বাবুয়ের কোচ

0
47

বিশ্বকাপের চূড়ান্ত পর্ব থেকে বাদ পড়েছে জিম্বাবুয়ে, খবরটা পুরোনো। ঘরের মাঠে বিশ্বকাপ বাছাই পর্বে দলটি হতে পারেনি উত্তীর্ণ। সে ঘটনার জের ধরে এবার চাকরি হারাচ্ছে দলটির পুরো কোচিং প্যানেল। শুক্রবার জিম্বাবুয়ে সময় বিকেল ৩টার মধ্যে হয় পদত্যাগ করতে হবে হিথ স্ট্রিকদের।

অন্যথায় বোর্ডই সরিয়ে দেবে তাঁদের। সুপার সিক্সের শেষ লড়াইয়ে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে তিন রানের পরাজয়ে জিম্বাবুয়ে ছিটকে গেছে বিশ্বকাপের মূল পর্বের দৌড় থেকে। ফলে প্রায় ৩৬ বছর পর জিম্বাবুয়েকে ছাড়াই মাঠে গড়াচ্ছে ক্রিকেট বিশ্বকাপ।

জিম্বাবুয়ে বোর্ড থেকে এও জানা গিয়েছে যে, পরিবর্তন আসছে দলটির নেতৃত্বেও। গ্রায়েম ক্রেমারের কাছ থেকে অধিনায়কত্ব হস্তান্তর করা হবে উইকেটরক্ষক ব্র্যান্ডন টেলরের হাতে। দলের প্রধান কোচ হিথ স্ট্রিক, বোলিং কোচ ডগলাস হন্ডো, ব্যাটিং কোচ ল্যান্স ক্লুজনারসহ বাকি সব কোচিং স্টাফকে ছেড়ে দিতে হচ্ছে ক্রিকেট দলের দায়িত্ব।

শুধু জাতীয় দল নয়, দায়িত্ব থেকে সরে দাঁড়াতে হচ্ছে জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের স্টিভেন ম্যানগোঙ্গোকেও। তবে শুধু যে বিশ্বকাপের মূল পর্বে উঠতে না পারায় এমন সিদ্ধান্ত নিয়েছে বোর্ডটি, তাও নয়। অনেক দিন ধরেই দেশটির ক্রিকেট যাচ্ছে অর্থনৈতিক মন্দার মধ্য দিয়ে।

দলের কোচদের পারিশ্রমিক ঠিকঠাক দিতে পারছে না ক্রিকেট বোর্ড। এই যেমন জিম্বাবুয়ে দলের কোচিং প্যানেল ফেব্রুয়ারি মাসের বেতনের মাত্র ৪০ শতাংশ পেয়েছেন। সব মিলিয়েই তাই বোর্ড নিয়েছে এমন সিদ্ধান্ত।
সিটিজিনিউজ/এসএ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here