শিক্ষার মান উন্নয়ণে বদ্ধপরিকর বর্তমান সরকার : নদভী

0

সম্প্রতি গাটিয়াডেঙ্গা আলহাজ্ব সফিয়া-মমতাজুল হক উচ্চ বিদ্যালয় ও পূর্ব গাটিয়াডেঙ্গা হাবিবুল উলুম ইসলামিয়া দাখিল মাদরাসার যৌথ উদ্যোগে বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠান ২০১৮ এ প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নিজামুদ্দিন নদভী এম.পি বলেন, শিক্ষার মান উন্নয়ন ও আধুনিক প্রযুক্তি ভিত্তিক শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করণে বর্তমান সরকার বদ্ধপরিকর।

সরকার স্কুল শিক্ষা ও মাদরাসা শিক্ষাকে সমানতালে গুরুত্ব দিয়ে আধুনিক শিক্ষানীতি প্রণয়ন করে শিক্ষা ব্যবস্থাকে বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছেন। সাতকানিয়ার অবহেলিত জনগোষ্ঠিকে আধুনিক শিক্ষায় শিক্ষিত করণে তার পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

উক্ত অনুষ্ঠান বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি শিল্প উদ্যোক্তা, সমাজসেবক ও শিক্ষানুরাগী আলহাজ্ব আবুল বশর আবু’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। তিনি বলেন, দেশকে বিশ্বের প্রতিযোগিতামূলক অবস্থানে যেতে হলে নিজ নিজ অবস্থান থেকে শিক্ষা-সভ্যতা, বিজ্ঞান-প্রযুক্তি, কৃষি-শিল্প ও বাণিজ্য-অর্থনীতিতে এই দেশকে এগিয়ে নিতে হবে।

তিনি ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, লেখা-পড়ার পাশাপাশি বিভিন্ন প্রতিযোগিতামূলক বিষয়ে অংশগ্রহন করে মেধাবিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর অর্জিত স্বাধীনতাকে অর্থবহ করতে হলে দুর্নীতিমুক্ত সমাজ, শিক্ষিত জাতি, পরিশ্রম ব্যাক্তি ও আলোকিত মানুষ হতে হবে।

এদেশের স্বাধীনতা সংগ্রামের মূল উৎস বায়ান্নের ভাষা আন্দোলন থেকে একাত্তরের মুক্তিযুদ্ধ সহ সব সঠিক ইতিহাস অধ্যয়ন করার জন্য পরামর্শ দেন এবং অভিভাবকের প্রতি পরামর্শ সহকারে বলেন ছেলে মেয়েদের পড়া-লেখার ব্যাপারে সবসময় নজরদারিতে রাখার জন্য। ছেলে-মেয়েদেরকে মোবাইল ফোনের ক্ষতিকারক ভাইরাস থেকে বিরত রাখার আহবান জানান।

অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে সাতকানিয়া উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ মোবারক হোসেন বলেন, বিদ্যালয়ের আয়োজিত অনুষ্ঠানের পরিবেশ, শিক্ষার্থীদের উপস্থিত, অবস্থান ও অবকাঠামোগত অবস্থা দেখে আমার প্রথমে মনে হয়েছিল বিদ্যালয়টি একটি এমপিও ভুক্ত প্রতিষ্ঠান, কিন্তু যে মুহুর্তে শুনলাম এটি এখনো এমপিও ভুক্ত হয়নি তখন নিজ খুব  ব্যাথিত হলাম।

তিনি বিদ্যালয়টিকে এমপিও ভুক্ত করার লক্ষ্যে তার দপ্তর হতে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগ প্রচার সম্পাদক নুরুল আবছর চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগ সদস্য মোস্তাক আহম্মদ আঙ্গুর, মাস্টার মোস্তাক আহমেদ, এন.এ.চৌধুরী উচ্চ বিদ্যালয়ের ফাউন্ডার আবদুল মাবুদ চৌধুরী, মা ও শিশু হাসপাতালে সাবেক পরিচালক মো. সাগির নলুয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জনাব আহমদ মিয়া, মাদ্রাসা সুপার মৌলানা নুরুল আলম ফারুকী ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রমোতেষ বসু প্রমুখ।

সিটিজিনিউজ/এসএ

Share.

Leave A Reply