চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরিদর্শককে বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের অভিনন্দন

0

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামে সদ্য যোগদানকৃত বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মোঃ আবু তাহের ও কলেজ পরিদর্শক প্রফেসর মুহাম্মদ জাহেদুল হক স্যারকে পৃথকভাবে সৌজন্য সাক্ষাৎতের মাধ্যমে বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদ ও বাংলাদেশ কিন্ডারগার্টেন ঐক্য পরিষদ চট্টগ্রাম বিভাগীয় কমিটির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

গত মঙ্গলবার ১০ এপ্রিল মঙ্গলবার বিকাল ৩.৩০ ঘটিকায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ কিন্ডারগার্টেন স্কুল এন্ড কলেজ ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বাংলাদেশ কিন্ডারগার্টেন ঐক্য পরিষদের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি শিক্ষক নেতা অধ্যক্ষ এম ইকবাল বাহার চৌধুরী, মহাসচিব অধ্যক্ষ মোহাম্মদ নজরুল ইসলাম খান, অর্থ সচিব অধ্যক্ষ মোঃ আলতাফ হোসেন, সাংগঠনিক সচিব মোঃ আবু ইউনুচ, ভাইস চেয়ারম্যান যথাক্রমে অধ্যক্ষ মোঃ সাজিদ ইকবাল, অধ্যক্ষ এ.কে.এম. মনিরুজ্জামান, মোঃ আমিরুল ইসলাম, যুগ্ন-সচিব অধ্যক্ষ মোঃ তোফায়েল হোসেন, সহ-মহাসচিব অধ্যক্ষ মোহাম্মদ মতিউর রহমান, শিক্ষা সচিব অধ্যাপক নাজিম উদ্দীন, প্রচার ও প্রকাশনা সচিব অধ্যক্ষ এস এম আফছার উদ্দীন, সমাজ কল্যান সচিব অধ্যক্ষ মোহাম্মদ খয়ের উদ্দীন আহম্মদ, সহ-সাংগঠনিক সচিব অধ্যক্ষ মোঃ আলমগীর, সহ-অর্থ সচিব অধ্যক্ষ মোঃ হেলাল উদ্দিন, সহ-অফিস সচিব মোহাম্মদ হাবিবুর রহমান, নির্বাহী সদস্য যথাক্রমে এ এম ফারুক, অধ্যক্ষ মোঃ জালাল উদ্দিন, অধ্যক্ষ মোঃ মামুন হোসেন, অধ্যক্ষ মোঃ সালাহ উদ্দিন, অধ্যক্ষ মোহাম্মদ আলী আফসার, অধ্যক্ষ মোহাম্মদ মাহাবুবুর রহমান দুর্জয় প্রমুখ।

সাক্ষাৎকালে আন্তরিকতাপূর্ণ পরিবেশে ঐক্য পরিষদের চেয়ারম্যান এম ইকবাল বাহার চৌধুরী বলেন, ২০১০ সালের জে এস সি পরীক্ষাথীদের রেজিষ্ট্রশন সংক্রান্ত শিক্ষা মন্ত্রনালয়ের প্রজ্ঞাপন (বিজ্ঞপ্তি) পর্যালোচনা করে রেজিষ্ট্রশন ও ফরম পূরণের বোর্ড ফি নির্ধারন, সুপারিশ প্রথা বাতিল করে পার্শ্ববর্তী স্কুল থেকে সহজে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা এবং পার্শ্ববতী স্কুল গুলোকে ছাত্র ছাত্রীদের জন প্রতি কত টাকা সম্মানী ফি দেয়া যায় তা নির্ধারণ করা ও অন্যান্য বিষয় নিয়ে খোলামেলা আলোচনা করেন।

আলোচনায় অত্যন্ত মার্জিত ও বিনয়ীভাবে ঐক্য পরিষদের নেতৃবৃন্দ ব্যক্তি মালিকানাধীন শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ষৌক্তিক দাবী গুলি তুলে ধরে বুঝাতে সক্ষম হওয়ায় সংশ্লিষ্ট সম্মানিত কর্মকর্তাবৃন্দ ঐক্য পরিষদের যৌক্তিক দাবিগুলির প্রতি সমর্থন ব্যক্ত করে বিভিন্ন পরামর্শ ও দিক নির্দেশনা প্রদান করেন।

ঐক্য পরিষদের নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন শিক্ষাবোর্ডের কর্মকর্তাবৃন্দের আন্তরিক সহযোগিতায় ব্যক্তিমালিকানাধীন শিক্ষা প্রতিষ্ঠানগুলি উন্নত সেবা প্রদানের মাধ্যমে সুশিক্ষা নিশ্চিত করতে পারবে।

সিটিজিনিউজ/এসএ

Share.

Leave A Reply