জলাবদ্ধতা নিরসন ও মশক নিয়ন্ত্রনে সিটি মেয়রের ২৫ দিনের বিশেষ ‘ক্র্যাশ প্রোগ্রাম’ উদ্বোধন

0

চট্টগ্রাম নগরীর জলাবদ্ধতা নিরসন ও মশক নিয়ন্ত্রনের লক্ষে ২৫ দিনের বিশেষ ‘ক্র্যাশ প্রোগ্রাম’ ১০ এপ্রিল মঙ্গলবার, সকালে নগরীর ৩২ নং ওয়ার্ডস্থ ১২২ আন্দরকিল্লা থেকে উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। তিনি নালা থেকে মাটি ও আবর্জনা উত্তোলন এবং মশার ডিম ধ্বংসকারী ‘লার্ভিসাইড’ স্প্রে করে ২৫ দিনব্যাপী ৪১টি ওয়ার্ডের বিশেষ ‘ক্র্যাশ প্রোগ্রাম’ উদ্বোধন করেন।

এ উপলক্ষে ৩২নং আন্দরকিল্লা ওয়ার্ড কাউন্সিলর জহরলাল হাজারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সুধি সমাবেশে প্রধান অতিথির ভাষনে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, আগামী ৫ মে পর্যন্ত বিশেষ ‘ক্র্যাশ প্রোগ্রাম’ নগরীর ৪১টি ওয়ার্ডে চলমান থাকবে। ‘ক্র্যাশ প্রোগ্রাম’ শেষে মেয়র বলেন, কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী ও পরিচ্ছন্ন সেবক সকলে মিলে নগরীর ৪১টি ওয়ার্ডে একসাথে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পরিচ্ছন্ন অভিযান পরিচালনা করা হবে।

এ ধরনের অভিযান প্রতিমাস অন্তর অন্তর পরিচালিত হবে। তিনি বলেন, যেকোন ঝুঁকি নিয়ে নান্দনিক ও পরিবেশ বান্ধব নগর গড়ার প্রত্যয় বাস্তবায়ন করা হবে। এ প্রসঙ্গে মেয়র বলেন, ‘ক্র্যাশ প্রোগ্রাম’ এর জন্য অতিরিক্ত জনবল সংগ্রহ করা হয়নি। বিদ্যমান জনবল, ইকুইপমেন্ট ও ঔষধ পত্র নিয়ে এ অভিযান পরিচালিত হচ্ছে।

প্রতি ওয়ার্ডে ৫০০ পরিচ্ছন্ন কর্মী নালায় এবং লার্ভিসাইড ছিটানোর কাজে নিয়োজিত থাকবে। এক সাথে প্রতিদিন ৫টি ওয়ার্ডে এ অভিযান চলবে। মেয়র চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নালা-নর্দমা থেকে আবর্জনা ও মাটি উত্তেলান কাজ এবং মশা নিয়ন্ত্রনের কর্মসূচিতে নগরবাসীর সহযোগিতা কামনা করেন।

‘ক্র্যাশ প্রোগ্রাম’ উদ্বোধন অনুষ্ঠানে কাউন্সিলর শৈবাল দাশ সুমন, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ শফিকুল মান্নান সিদ্দিকী, জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম, পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ হাসান রেজা, হাসান রশিদ, পরিচ্ছন্ন সুপারভাইজার কল্লোল দাশ, মো. জাফর সাদেক ছাড়াও টেরিবাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি বেলায়েত হোসেন, সাধারণ সম্পাদক আহম্মদ হোসেন, স্থানীয় আওয়ামীলীগ নেতা রতন আচার্য, দিদারুল আলম, শাহানুর আলমসহ অন্যরা উপস্থিত ছিলেন।

সিটিজিনিউজ/এসএ

Share.

Leave A Reply