‘রেষ্টুরেন্ট-সুপারশপে তামাকের বিজ্ঞাপন: কঠোর পদক্ষেপ নেয়ার আহবান’

0

তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে কঠোর পদক্ষেপ নেয়া হবে- জনাব মো: হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), চট্টগ্রাম জেলা

২৪ মে চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ে অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা তামাক নিয়ন্ত্রণ টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত হয়।  সভায়  মো: হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), চট্টগ্রাম জেলা, সভাপতির বক্তব্যে উপরোক্ত মন্তব্যটি করেন। তিনি আরো বলেন, চট্টগ্রাম জেলায় তামাক নিয়ন্ত্রণ কার্যক্রম আরো জোরদার ও গতিশীল করার লক্ষ্যে চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ের জেএম শাখার নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার চট্টগ্রাম জেলার ফোকাল পার্সন কর্মকর্তার হিসেবে কাজ করবেন।

সভায় সিদ্ধান্ত গৃহীত হয় যে, চট্টগ্রাম জেলায় রেষ্টুরেন্ট, সুপারশপসহ যে সকল পাবলিক প্লেস আইন ভঙ্গ করে তামাকপণ্যের বিজ্ঞাপন প্রচার করছে তাদেরকে টাস্কফোর্সের পক্ষ থেকে সতর্কতা নোটিশ প্রদাণ করা হবে এবং আইন অমান্যে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

সভায় চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা: আজিজুর রহমান সিদ্দিকী বলেন, উপজেলা পর্যায়ে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নের লক্ষ্যে স্যানিটারী ইন্সপেক্টরদেরকে উপজেলা নির্বাহী অফিসারদের সাথে সমন্বয়ের মাধ্যমে মনিটরিং করা এবং প্রতিবেদন প্রদাণ করার জন্য নির্দেশ প্রদাণ করা হয়েছে। সভায় আরো উপস্থিত ছিলেন ডা: এ কিউ এম সিরাজুল ইসলাম, ডা: মো: মোজাফ্ফর উদ্দীন, ডা: নুরুল হায়দার, ডা: মোশাররফ হোসেন, নাছিম বানু শ্যামলী, ওমর শাহেদ হিরুসহ টাস্কফোর্স কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

Share.

Leave A Reply