মানুষকে নয়, করোনাকে লকডাউন করতে চান প্রধানমন্ত্রী : চসিক প্রশাসক

67
  |  শনিবার, নভেম্বর ২১, ২০২০ |  ৬:৫৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম সিটি কর্পোরেশেনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম সুজন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাউকে গৃহবন্দী করে রাখতে চান না বরং  তিনি চান করোনাকে পরাজিত করে জনগণকে সাথে নিয়ে এগিয়ে যেতে  । করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মানুষকে কষ্ট দিয়ে লকডাউনের পক্ষে নন প্রধানমন্ত্রী । তাই মানুষকে নয়, করোনাকে লকডাউন করতে চায় ।

আজ শনিবার (২১ নভেম্বর) নগরীর কর্নেলহাটে নাগরিক সচেতনতামূলক প্রচার অভিযানে তিনি এসব কথা বলেন।

Advertisement

চসিক প্রশাসক আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ টি নির্দেশনা, স্বাস্থ্যবিধি মেনে চলা, সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রাখা, নিজের শরীর, বাড়ি-ঘরসহ নিত্য ব্যবহারযোগ্য সব কিছু জীবানুমুক্ত করা এবং বাইরে চলাফেরায় সময় মাস্ক পরিধান করতে হবে। এভাবে করোনাকে লকডাউন করে সকলের মুক্তি ও বিজয় ছিনিয়ে আনতে হবে।

তিনি বলেন,গণপরিবহনে মাস্ক ছাড়া কোন যাত্রী তোলা যাবে না। ‘নো মাস্ক, নো সার্ভিস’ এই ঘোষণা অনুযায়ী সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে সেবা দাতা ও গ্রহীতাকে অবশ্য মাস্ক পরতে হবে। এক্ষেত্রে ব্যত্যয় ঘটলে কেউ রেহাই পাবে না।মানুষ যদি বেপরোয়া হয় তা নিজেরাই নিজেদের দুঃখ ডেকে আনবে।

সচেতনতামূলক প্রচার অভিযানে চসিক প্রশাসক কর্নেলহাট এলাকায় বহু বিপনীবিতান পরিদর্শন করেন। এ সময় তিনি কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করার নির্দেশনা দেন। পরে উত্তর কাট্টলী এলাকা গিয়ে তিন রোডের উন্নয়ন কাজ বিলম্ব হওয়ার কারণ জানতে চান এবং কাজের গতি শ্লথতায় অসন্তোষ প্রকাশ করে কাজের গুণগত মান অক্ষুন্ন রেখে দ্রুত সময়ে কাজ শেষ করার জন্য সংশ্লিষ্ট প্রকৌশলীকে নির্দেশ দেন।

এ দিকে ফেরার পথে চসিক প্রশাসক মোস্তফা হাকিম হাসপাতালও পরিদর্শন করেন। এখানে কর্মরত চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদের সঠিকভাবে দায়িত্ব পালনের নির্দেশনা দেন এবং সেবাগ্রহীতাদের ভাল-মন্দের খোঁজ-খবর নেন। এছাড়াও তিনি কাট্টলী ওয়ার্ডের নির্মিতব্য কয়েকটি নির্মাণাধীন কালভাটের কাজ ও পরিদর্শন করেন।

এমকে

Advertisement