পিপলস হাসপাতালকে স্বাস্থ্য অধিদপ্তরের জরিমানা

96
  |  শনিবার, নভেম্বর ২১, ২০২০ |  ৮:৩৫ অপরাহ্ণ
পিপলস হাসপাতালকে ১লাখ টাকা জরিমানা করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

নিজস্ব প্রতিবেদক: নগরীর চকবাজারের পিপলস হাসপাতালকে ১লাখ টাকা জরিমানা করেছে স্বাস্থ্য অধিদপ্তর। প্রতিশ্রুতি অনুযায়ী সেবা না দেয়া, মূল্য তালিকার সাথে চূড়ান্ত বিলের অসামঞ্জস্যতাসহ হাসপাতালে আইসিইউ ও ব্লাড ব্যাংক না থাকায় এ জরিমানা করা হয় ।

আজ শনিবার (২১ নভেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী হাসানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

Advertisement

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান সিটিজিনিউজকে বলেন, ১৭ নভেম্বর (মঙ্গলবার) এক গর্ভবর্তী নারী ডেলিভারির জন্য  পিপলস হাসপাতালে ভর্তি হন । কিন্তু সময়ের সাথে সাথে রোগীর অবস্থা খারাপ হতে থাকে । এ অবস্থায় রাত ৩টার দিকে হাসপাতাল পক্ষ থেকে বলা হয়, রোগীকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে(চমেক) নিয়ে যাওয়ার জন্য।’

পিপলস হাসপাতালে স্বাস্থ্য অধিদপ্তরের ব্রিফিং।

‘এদিকে ১লাখ ৩৫হাজার টাকার হাসপাতাল বিল (অপারেশন ৯০,০০০ হাজার টাকা এবং সার্ভিস চার্জ ৪৫ হাজার টাকা) পরিশোধ না হওয়া পর্যন্ত হাসপাতাল থেকে রোগীকে রিলিজও দেয়া হচ্ছিলো না। রোগীর আত্মীয়স্বজনের সাথেও তর্কে জড়িয়ে পড়েন হাসপাতালের লোকজন। এসব অভিযোগের ভিত্তিতে স্বাস্থ্য অধিদপ্তরের তত্ত্বাবধানে আমরা এ অভিযান পরিচালনা করেছি।

তিনি আরও বলেন, ‘অভিযানে এসে দেখা গেছে, তারা মূল্য তালিকার সাথে সামঞ্জস্যতা না রেখে বিল করছে। এমনকি এটি একটি হাসপাতাল হওয়া সত্ত্বেও তাদের কাছে কোনো আইসিইউ ও ব্লাড ব্যাংক নেই। তাই হাসপাতাল কর্তৃপক্ষকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।’

ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৮ ও ৫২ ধারা এবং বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল আইনের ২০১০ এর ২৮ ধারায় এই জরিমানা করা হয় বলে জানান চট্টগ্রাম জেলা প্রশাসনের এই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ সময় চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হাসান শাহরিয়ার কবির ও চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি অভিযানে অংশ নেন।

এমকে/কেএন

Advertisement