রাস্তায় কোনো ভোট নেই : শৈবাল দাশ সুমন

377
  |  শুক্রবার, জানুয়ারি ১৫, ২০২১ |  ৫:০৮ অপরাহ্ণ

কেএন সানজিদা: ‘আমি বিশ্বাস করি, রাস্তায় কোনো ভোট নেই। আছে ঘরে-ঘরে। রাস্তায় জনসংযোগ করে ১০০টি ইশতেহার দেয়া হলেও নির্বাচিত হওয়ার পর বাস্তবে তার সাথে মিল থাকে না। তাই রাস্তায় না ঘুরে ঘরে-ঘরেই ক্যাম্পেইন করা উচিত।’

চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন-২০২১ এ নিজের নির্বাচনী ইশতেহার না দেয়ার কারন জানাতে গিয়ে এমনটাই মনে করেন বলে জানালেন নগরীর ২১ নম্বর  জামালখান ওয়ার্ডের সাবেক কাউন্সিলর শৈবাল দাশ সুমন।

Advertisement

সিটিজিনিউজের সাথে এক বিশেষ সাক্ষাতকারে তিনি বলেন, বিগত ৫ বছরে এলাকাবাসীর জন্য আমি যা করেছি, তা সবাই জানেন। এ সময়টায় ওয়ার্ডের সৌন্দর্যবর্ধন, দেশীয় সংস্কৃতির উন্নয়ন, মাদকমুক্ত সমাজ গড়তে স্কুলে স্কুলে মাদকবিরোধী কর্মসূচি পরিচালনা করেছি।

কিশোর-কিশোরীরা যাতে হাঁটতে হাঁটতেই মুক্তিযুদ্ধের ইতিহাস ও সংস্কৃতি সম্পর্কে জানতে পারে, তাই ওয়ার্ডের দেয়ালগুলো বঙ্গবন্ধু ও্ মুক্তিযোদ্ধাদের ভাস্কর্য তৈরি করেছি।

মানুষের মাঝে ভালোবাসা ও সৌন্দর্য চেতনা বৃদ্ধি করতে প্রতিটি বাসার সামনে অন্তত একটি ফুল বা পাতাবাহারের গাছ স্থাপন করতে চান সাবেক এই কাউন্সিলর। তিনি বলেন, প্রতিদিন গাছে পানি ও পরিচর্যা করতে গিয়ে মানুষ যাতে গাছের প্রতি, অন্যের প্রতি ভালোবাসা অনুভব করে, তাই এ উদ্যোগ নিতে চাই।

নিজ ওয়ার্ডের প্রতিদ্বন্দ্বীকেও শুভকামনা জানান পুনরায় কাউন্সিলর পদপ্রার্থী শৈবাল দাশ সুমন। তিনি বলেন, নির্বাচনে প্রতিদ্বন্দ্বী থাকলেই বোঝা যায়, কে কেমন মানসিকতার অধিকারী। এ কেমন, ও কেমন- এসব নিয়ে আমার কোনো অভিযোগ নেই। তারা যেমন কাজ করছেন, করতে থাকুন। তাদের প্রতি আমার কোনো অভিযোগ নেই।

তবে এবার ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ হওয়ায় নির্বাচনে সহিংসতার আশঙ্কা থাকলেও জামালখান ওয়ার্ডে এর সম্ভাবনা নেই বলে দাবি করেন আওয়ামী লীগের মনোনীত এ প্রার্থী। তিনি বলেন, আমার ওয়ার্ডে সহিংসতা হওয়ার কোনো আশঙ্কা নেই। খুব সুন্দরভাবেই নির্বাচন অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, এবার চসিক নির্বাচনে কাউন্সিলর পদে পুনরায় প্রার্থী হলেও কোনো ব্যানার বা পোস্টার ছাপাননি শৈবাল দাশ সুমন। গত ৮ জানুয়ারি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের ফেসবুক একাউন্টে তিনি জানান, ‘নির্বাচন কমিশন নির্বাচনে যে অর্থ খরচযোগ্য বলে নির্ধারণ করে দিয়েছেন, সেই অর্থটি আমি নির্বাচনের জন্য খরচ না করে জামালখান ওয়ার্ডে অবস্থিত ২০ জন ক্যান্সার আক্রান্ত রোগীর মধ্যে প্রদান করবো।’

কেএন

Advertisement