গৌরির নাম আয়েশা রাখতে চেয়েছিলেন শাহরুখ!

63
  |  মঙ্গলবার, জানুয়ারি ১৯, ২০২১ |  ১২:০৮ অপরাহ্ণ

বিনোদন: প্রেম কি জাত-পাতের বাধা মানে? যেমন বলিউড বাদশাহ শাহরুখ খান মুসলিম আর গৌরি হিন্দু ব্রাহ্মণ। ১৯৯১ সালের ২৫ অক্টোবর বিয়ে করেন কিং খান আর গৌরী। তবে বিয়ের পরই শাহরুখ বোকা বানিয়েছিলেন গৌরিকে। ফ্রান্সের প্যারিস বলে পশ্চিমবঙ্গের একটা জায়গায় নিয়ে গিয়েছিলেন তাকে।

শাহরুখ-গৌরীর ভালোবাসা হার মানাবে চিত্রনাট্যকেও। খান ছিলেন গরীব, গৌরী স্বচ্ছল বাড়ির মেয়ে! এক সাক্ষাৎকারে শাহরুখ জানান, তিনি আর পাঁচজনের মতোই গৌরীকে কথা দিয়েছিলেন বিয়ের পর হানিমুনে প্যারিসে নিয়ে যাবেন। আইফেল টাওয়ার দেখাবেন!

Advertisement

কিং খানের ভাষায়, ‘এটা আগাগোড়া আমার বানানো ছিল! তখন আমার না ছিল টাকা না প্লেনের টিকিট! কিন্তু গৌরী কীভাবে যেন আমার কথা বিশ্বাস করে নিয়েছিল।’

বিয়ের পর গৌরীকে নিয়ে হানিমুনে পশ্চিমবঙ্গের দার্জিলিং-এ পাড়ি দিয়েছিলেন শাহরুখ! এ প্রসঙ্গে ভারতীয় গণমাধ্যমকে তিনি বলেন, আমরা দার্জিলিং-এ ‘রাজু বন গয়া জেন্টলম্যান’-এর একটা গান শুট করতে যাচ্ছিলাম। ভাবলাম, গৌরী তো খুব একটা ঘোরেনি, তাই ওকে প্যারিস বলে দার্জিলিং-এ নিয়ে গেলে খুব একটা বুঝবে না! যেমন ভাবা তেমনি কাজ! প্যারিসের বদলে হানিমুনে গেলাম দার্জিলিং!

জানা যায়, গৌরির পরিবার প্রচণ্ড রক্ষণশীল। কিং-খান অনুষ্ঠানে ঢুকতেই শুরু হয়ে যায় গুজগুজ-ফুসফুস! এ-ওকে ঠেলা মেরে বলতে শুরু করেন, ছেলেটি মুসলিম! আচ্ছা ও কি গৌরির নাম বদলে দেবে?

একসময়ে আর থাকতে না পেরে নীরবতা ভাঙেন শাহরুখ। গৌরির রক্ষণশীল পরিবারের সদস্যদের বললেন, গৌরির নাম বদলে দেওয়া হবে। ওর নতুন নাম হবে আয়েশা!

অভিনেত্রী ফরিদা জালালকে দেওয়া এক সাক্ষাৎকারে শাহরুখ বলেন, সেদিনের ওই রিসেপশনের একমাত্র আলোচনার টপিক যেন আমি! ওদের সঙ্গে একটু ঠাট্টা করতেই গৌরিকে বললাম, তুমি এবার বোরখাটা পড়! এরপর ওর বাড়ির লোকেদের উদ্দেশ্য করে বলেছিলাম, এবার থেকে ও সবসময় বোরখা পরে থাকবে!

 

এন-কে

Advertisement