রাঙামাটিতে আ.লীগের বিদ্রোহী প্রার্থীর মনোনয়ন বাতিল

93
  |  মঙ্গলবার, জানুয়ারি ১৯, ২০২১ |  ৬:৫৫ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: রাঙামাটি পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সির পদে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাইয়ে মেয়র পদে চার জনের মনোয়ন বৈধতা দিয়েছে রিটার্নিং কর্মকর্তা। এ সময় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী অমর কুমার দের হলফ নামায় অসঙ্গতি থাকায় মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

Advertisement

আজ মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল থেকে জেলার সিনিয়র নির্বাচন অফিসারের সম্মেলন কক্ষে প্রার্থীদের উপস্থিতিতে মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়।প্রার্থীদেরকে  প্রতীক বরাদ্দ না হওয়া পর্যন্ত সব ধরনের প্রচার প্রচারণা না করারও অনুরোধ জানান রিটার্নিং কর্মকর্তা শফিকুর রহমান ।

তিনি আরও বলেন, দুপুর পর্যন্ত পাঁচ মেয়রপ্রার্থীর মধ্যে চার জনের কাগজপত্র ঠিক থাকায় মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। একই সঙ্গে স্বতন্ত্র প্রার্থী অমর কুমার দের হলফ নামায় অসঙ্গতি থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়।

বৈধ ঘোষণা করা প্রার্থীরা হলেন আওয়ামী লীগের প্রার্থী আকবর হোসেন চৌধুরী, বিএনপি প্রার্থী মোহাম্মদ মামুনুর রশিদ, জাতীয় পার্টির পরেশ চাকমা ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মো. আব্দুল মান্নান (রানা)।

এদিকে রাঙামাটি জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক অমর কুমারের স্বতস্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিল কিন্তু তার মনোনয়নপত্রে হলফ নামায় অসঙ্গতি থাকার কারণে বাতিল করা হয়।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে উপস্থিত ছিলেন, রাঙামাটির সিনিয়র জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা শফিকুর রহমান, রাঙামাটি সদর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জাহিদুল ইসলাম প্রমুখ।

আগামী ১৪ ফেব্রুয়ারি রাঙামাটি পৌরসভার ৯টি ওয়ার্ডে ইভিএমের মাধ্যমে ৬২ হাজার ৮৮৪ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

 

এমকে

Advertisement