চট্টগ্রামে ১৫০ দুস্থ হিজড়ার মাঝে ‘বন্ধু’র ত্রাণ বিতরণ

41
  |  সোমবার, জানুয়ারি ২৫, ২০২১ |  ২:৩৫ অপরাহ্ণ

সিটিজিনিউজ ডেস্ক : চট্টগ্রামে কোভিড—১৯ পরিস্থিতিতে জার্মান ডক্টরস্ এর অর্থায়নে এবং আইসিডিডিআর,বি’র সার্বিক তত্ত্বাবধানে বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি (বন্ধু)  হালিশহর ড্রপ ইন সেন্টারের উদ্যোগে ডিআইসি প্রাঙ্গণে দুস্থ হিজড়া ও লিঙ্গ বৈচিত্র্যময় জনগোষ্ঠীর মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

গতকাল ২৪ জানুয়ারি, রোববার চট্টগ্রাম নগরের ১৫০ জন দুস্থ হিজড়া ও লিঙ্গ বৈচিত্র্য জনগোষ্ঠীর মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে জরুরী ত্রাণ বিতরণ করা হয়েছে। ত্রাণ কার্যক্রম উদ্বোধন  করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

Advertisement

ত্রাণের প্রতিটি ব্যাগে ছিল ১২ কেজি চাল, ৩ কেজি আলু, ২ কেজি ডাল, ২ কেজি পিয়াজ, ২ কেজি তেল, ২ কেজি লবন এবং মাস্ক ও স্যানিটাইজার।

এ সময় উপস্থিত ছিলেন আইসিডিডিআরবি এর সিনিয়র মনিটরিং অফিসার মারুফ বিন বাশার, বন্ধন মানব উন্নয়ন সংঘের সভাপতি মো.আলী আহমেদ হারেজ, ডিআইসি ম্যানেজার মো.হারুন আর রশিদ, বন্ধু হিজড়া ফেলো সাংবাদিক ওমর ফারুক, এডভোকেট জাফর হায়দার, হিজড়া গুরু মা জুলিয়া, গুরু মা কবিতা,  গুরু মা পায়েল, গুরু মা নিপা, গুরু মা অঙ্কিতা প্রমূখ।

চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, এই দুঃসময়ে সমাজের সকল বিত্তবানদের এগিয়ে আসা উচিত। বিশেষ করে যারা দিন আনে দিন খায় তাদের অবস্থা খুবই করুণ। একইভাবে হিজড়া ও লিঙ্গ বৈচিত্র্যের জনগোষ্ঠীর মানুষেরা চরম দুঃসময় পার করছে। এই জনগোষ্ঠীর পক্ষ থেকে ত্রাণের খাদ্য সামগ্রী দেওয়ার জন্য বন্ধু, আইসিডিডিআর,বি এবং জার্মান ডক্টরসকে ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতেও এই ধরনের সহযোগিতা অব্যাহত রাখার অনুরোধ করেন তিনি।

কেএন

Advertisement