ক্যান্সার কেড়ে নিল রাষ্ট্রায়ত্ত ব্যাংকের প্রথম নারী চেয়ারম্যানকে

49
 সিটিজি ডেস্ক: |  বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১৮, ২০২১ |  ১১:০৯ পূর্বাহ্ণ

সিঙ্গাপুরের একটি হাসপাতালে বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের প্রথম নারী চেয়ারম্যান লুনা শামসুদ্দোহা (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

জনতা ব্যাংকের প্রথম নারী চেয়ারম্যান ছাড়াও তথ্য প্রযুক্তি খাতের সুপরিচিত প্রতিষ্ঠান ‘দোহাটেক নিউ মিডিয়া’র চেয়ারম্যান ছিলেন তিনি। ক্যান্সারে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ৬৩ বছর বয়সী খ্যাতনামা এই নারী উদ্যোক্তা। গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তায় তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বেক্সিমকো গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ।

Advertisement

দেশের ইতিহাসে রাষ্ট্র মালিকানাধীন কোনো ব্যাংকের প্রথম নারী চেয়ারম্যান ছিলেন লুনা শামসুদ্দোহা। সফটওয়্যার ফার্মের পাশাপাশি তিনি বাংলাদেশ ওমেন ইন টেকনোলজির প্রযুক্তিতে বাংলাদেশি নারীর প্রতিষ্ঠাতা প্রেসিডেন্টও ছিলেন। দেশের অর্থনৈতিক অগ্রগতিতে বিশেষ অবদানের জন্য ২০১৭ সালে তিনি বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড লাভ করেন, শোকবার্তায় জানিয়েছে বেক্সিমকো।

এছাড়াও নারী উদ্যোক্তা হিসেবে স্থানীয় সফটওয়্যার শিল্পে নিজের কাজের স্বীকৃতি হিসেবে লুনা শামসুদ্দোহা ভূষিত হন অনন্যা টপ টেন অ্যাওয়ার্ডে।

মৃত্যুর খবর নিশ্চিত করে মরহুমার পরিবার জানিয়ে বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে ঢাকায় পৌঁছাতে পারে তাঁর মরদেহ। এরপরই লুনা শামসুদ্দোহার জানাযার সময় ও দাফনের স্থান সম্পর্কে জানানো হবে।

 

এন-কে

Advertisement