রাঙ্গামাটিতে আবারো ভাঙলো বেইলি ব্রিজ

রাঙামাটি-বান্দরবান সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

67
 রাঙ্গামাটি প্রতিনিধি |  বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১৮, ২০২১ |  ৩:১৪ অপরাহ্ণ

অতিরিক্ত পাথর বোঝাই ট্রাকের ভারে রাঙামাটিতে আবারো বেইলি ব্রিজ ভেঙ্গে পড়ার ঘটনা ঘটেছে। তবে এবার বিচ্ছিন্ন হয়ে পড়েছে রাঙামাটি-বান্দরবান সড়ক যোগাযোগ।

আজ ১৮ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার দুপুরে রাঙামাটি-বান্দরবান সড়কের বাঙ্গালহালিয়ার সিনেমাপাড়া এলাকায় এই দুর্ঘটনায় রাঙামাটি-বান্দরবান সড়ক যোগাযোগ অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে।

Advertisement

দুর্ঘটনায় অতিরিক্ত পাথরবোঝাই ১০ চাকার একটি ট্রাক ছড়ায় পড়ে গিয়ে প্রাণহানির ঘটনা না ঘটলেও একজন আহত হয়েছে বলে জানা গেছে। ট্রাকটি পাথর বোঝাই করে চট্টগ্রাম থেকে রাঙামাটি হয়ে বান্দরবান যাচ্ছিলো বলে জানিয়েছেন স্থানীয়রা।

স্থানীয়রা জানায়, চন্দ্রঘোনা থেকে পাথর বোঝাই করে আসা ট্রাকটি বাঙ্গালহালিয়ার সিনেমাপাড়ার বেইলি ব্রিজের উপর উঠলে তা ভেঙে ট্রাকটি খালে পড়ে যায়। এসময় গুরুতর আহত ড্রাইভারকে স্থানীয়রা উদ্ধার করে দশ মাইল দূরের শারজা হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে। অতিরিক্ত পাথর বোঝাইয়ের কারণে ভার সইতে না পেরে ব্রিজটি ভেঙে পড়েছে বলে ধারণা স্থানীয়দের।

চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী জানান, স্থানীয়দের সহায়তায় আহত ড্রাইভার ও হেলপারকে উদ্ধার করা হয়েছে। আহতরা শঙ্কামুক্ত। তবে রাঙ্গামাটির সাথে বান্দরবানের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

এর আগে গত ১২ জানুয়ারি রাঙ্গামাটির নানিয়ারিচর এলাকার কুতুকছড়িতে ৬৪ মিটার দীর্ঘ একটি বেইলি ব্রিজ ভেঙে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। পরে সেনাবাহিনী এর পাশেই আরেকটি বেইলি ব্রিজ তৈরি করলে ১২ দিন পর গত ২৫ জানুয়ারি থেকে আবারও রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে শুরু হয় যান চলাচল।

কেএন

Advertisement