টানা ১৮ ম্যাচ জিতলো ম্যানচেস্টার সিটি

46
 স্পোর্টস ডেস্ক: |  সোমবার, ফেব্রুয়ারি ২২, ২০২১ |  ২:৫৭ অপরাহ্ণ

ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা অব্যাহত রেখেছে ম্যানচেস্টার সিটি। রোববার রাতে আর্সেনালকে ১-০ গোলে হারিয়েছে তারা। এনিয়ে লিগে টানা ১৩, আর সব ধরনের প্রতিযোগিতায় টানা ১৮ ম্যাচ জিতল সিটি। দলের এমন সাফল্যে বিস্ময় প্রকাশ করেছেন কোচ পেপ গার্দিওলা।

নিজের শিষ্যদের পারফরম্যান্স দেখে তিনি বলেছেন, ‘পৃথিবীর প্রতিটি দল যখন ধুঁকছে, পয়েন্ট হারাচ্ছে; তখন সিটিকে দেখে আমি বিস্মিত, মুগ্ধ। টানা দুই মাস আমরা ধারাবাহিক। আমি এতটা আশা করিনি।’

Advertisement

রোববার রাতে এমিরেটস স্টেডিয়ামে ১-০ গোলে জিতেছে সিটি। ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন রাহিম স্টার্লিং।

২৫ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা সিটি ১৫ ডিসেম্বরের পর থেকে কোনো পয়েন্ট হারায়নি। ১৩ ম্যাচ বাকি থাকতে শিরোপা দেখতে পাওয়া দলটি দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে ১০ পয়েন্ট এগিয়ে।

ম্যাচের শুরু থেকে বল দখল ও আক্রমণে এগিয়ে থাকা সিটি দ্বিতীয় মিনিটেই পায় সাফল্য। ডান দিক থেকে রিয়াদ মাহরেজের ক্রসে ছয় গজ লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন স্টার্লিং। এবারের লিগে ইংলিশ এই মিডফিল্ডারের এটি নবম গোল।

প্রথমার্ধে সিটি গোলরক্ষক এদেরসনকে সেভাবে পরীক্ষায় ফেলতে পারেননি পিয়েরে-এমেরিক অবামেয়াং, নিকোলাস পেপে, বুকায়ো সাকারা।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে ডে ব্রুইনের শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। ৫৭তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে ইলকাই গিনদোয়ানের শট ঝাঁপিয়ে ঠেকান লেনো। তবে ৭৮তম মিনিটে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিলেন সাকা। অবামেয়াংয়ের পাস ডি-বক্সে পেয়েও শট নিতে পারেননি তিনি।

বাকি সময়ে গোলের সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি উভয় দলই। ফলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে গার্দিওলার শিষ্যরা।

গত রাউন্ডে এভারটনকে ৩-১ গোলে হারিয়ে প্রথম দল হিসেবে ম্যানচেস্টার সিটি কোনো পঞ্জিকাবর্ষে প্রথম ১০ ম্যাচ জয়ের রেকর্ড গড়েছিল। যেটা ইংল্যান্ডের শীর্ষ লিগের ইতিহাস।

এদিন অন্য ম্যাচে অ্যাস্টন ভিলাকে ২-১ গোলে হারানো লেস্টার সিটি ৪৯ পয়েন্ট নিয়ে আছে তিনে। আর ৩৪ পয়েন্ট নিয়ে আর্সেনালের অবস্থান দশ নম্বরে।

এন-কে

Advertisement