কলকাতার পর এবার নেপালে মোশাররফ করিম

40
 বিনোদন ডেস্ক : |  মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৩, ২০২১ |  ৩:০০ অপরাহ্ণ

ঢাকার মোশাররফ করিম কলকাতায় দাপিয়ে বেড়িয়েছেন এই তো কিছুদিন আগে। সেই রেশ এখনও আছে কলকাতা শহরের বিলবোর্ড, সিনেমা হল আর অন্তর্জালজুড়ে।

সেই রেশ না কাটতেই নতুন খবর, কলকাতার পর নেপালে যাচ্ছেন বাংলাদেশের এই জনপ্রিয় অভিনেতা। ব্যস্ত মোশাররফ করিম সশরীরে সেখানে যাচ্ছেন কি না জানা না গেলেও খবর, নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে নির্বাচিত হয়েছে তাঁর প্রথম কলকাতার সিনেমা ‘ডিকশনারি’। সিনেমাটির অভিনেত্রী ও পশ্চিমবঙ্গের সাংসদ নুসরাত জাহান এক টুইট বার্তায় সে খবর জানিয়েছেন।

Advertisement

সেই খবর প্রকাশ করে কলকাতার সংবাদ প্রতিদিন পত্রিকা লিখেছে, সিনেমাটি এরই মধ্যে দর্শকের মন জয়ের পাশাপাশি বক্স অফিসেও ভালো ব্যবসা করেছে। এবার এই সিনেমার মুকুটে নতুন পালক যুক্ত হয়েছে।

বিশিষ্ট নাট্যকার ও পশ্চিমবঙ্গের পর্যটনমন্ত্রী ব্রাত্য বসুর পরিচালনায় ‘ডিকশনারি’ সিনেমায় বাংলাদেশের মোশাররফ করিম ছাড়াও অভিনয় করেছেন কলকাতার একঝাঁক তারকা। সেই তালিকায় আছেন আবির চ্যাটার্জি, ব্রাত্য বসুর স্ত্রী পৌলমী বসু ও চিত্রনায়িকা নুসরাত জাহান। এ ছাড়া রয়েছেন অর্ণা মুখোপাধ্যায়, ফাল্গুনী চ্যাটার্জি, মধুরিমা বসাক, সাগ্নিক চৌধুরী প্রমুখ।

কথাসাহিত্যিক বুদ্ধদেব গুহর ছোটগল্প অবলম্বনে সিনেমাটির সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন উজ্জ্বল চট্টোপাধ্যায় ও ব্রাত্য বসু। সংগীত পরিচালনা করেছেন প্রবুদ্ধ বন্দ্যোপাধ্যায়। গল্পে মোশাররফ করিমকে এক নব্য ব্যবসায়ীর চরিত্রে দেখা গেছে, যাঁর শিক্ষাগত যোগ্যতা বেশি নয়। তবে ছেলেকে তিনি ভালোভাবে পড়াশোনা শেখাচ্ছেন। সিনেমাটি প্রযোজনা করেছে ফ্রেন্ডস কমিউনিকেশন।

Advertisement