আসছে আরও ৪ কোটি ডোজ, দেয়া হবে শিক্ষার্থীদের

79
 সিটিজিনিউজ ডেস্ক: |  বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১ |  ১২:১৬ অপরাহ্ণ

সরকারিভাবে জুলাই পর্যন্ত করোনার ৪ কোটি ডোজ টিকা সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। শিক্ষার্থীদেরকেও করোনাভাইরাস প্রতিরোধী ভ্যাকসিন দেয়া হবে উল্লেখ করে ভ্যাকসিন আনা সম্ভব হলে বয়সসীমা আরও কমানোরও আশ্বাস দেন মন্ত্রী।

বুধবার (৩ মার্চ) দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কোভিড নাইনটিন ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট ও ব্যবস্থাপনা বিষয়ক বৈঠক শেষে সাংবাদিকদের সাথে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

Advertisement

মন্ত্রী জানান, ভ্যাকসিনের অর্ডার যা আছে তার সাথে কোভ্যাক্সের টিকা ঠিকমতো পেলে ৪ কোটি ডোজ ভ্যাকসিন হাতে থাকবে। দ্বিতীয় ডোজ হাতে রেখেই ভ্যাক্সিনেশন চলবে।

তিনি বলেন, যদি বেশি ভ্যাকসিন আসে তাহলে চল্লিশ বছরের সীমা থেকে সরে আসার কথা বিবেচনা করা যাবে। শিক্ষার্থীদের টিকা দেয়ার শিডিউলের বিষয়টিও ভেবে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

মন্ত্রী জানান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকা অনুযায়ী বিদেশীরা টিকা পাবেন এবং বিভিন্ন বন্দরে যারা কাজ করেন তাদেরকেও দ্রুত টিকার আওতায় আনা হবে।

এর আগে সকালে বিশ্ব শ্রবণ দিবস উপলক্ষে জাতীয় নাক কান গলা ইনস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানে অংশ নেন স্বাস্থ্য সেবা বিভাগের সচিব এম এ মান্নান। পরে তিনি সাংবাদিকদের বলেন, টিকার সংকট হবে না। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার আরও তিন কোটি টিকার জন্য যোগাযোগ করা হচ্ছে। কোভ্যাক্সের টিকাও এই মাসে চলে আসবে।

পর্যায়ক্রমে দেশের ৮০ শতাংশ জনগোষ্ঠীই করোনার টিকা পাবে বলেও জানান সচিব।

এন-কে

Advertisement