বয়স কেবলই একটা সংখ্যা; চল্লিশেও ‘তরুণ’ ইব্রাহিমোভিচ

70
 খেলা ডেস্ক: |  মঙ্গলবার, এপ্রিল ৬, ২০২১ |  ১:০৪ অপরাহ্ণ

ড়ো বয়সে এসে একের পর এক চমক দিয়ে যাচ্ছেন ইব্রাহিমোভিচ। ৩৯ বছর বয়সে আরো এক বছরের জন্য চুক্তি নবায়ন করতে যাচ্ছেন এসি মিলানের সঙ্গে। জানিয়েছে স্কাই স্পোর্টস। এদিকে, ইনজুরিতে পড়েছেন ওয়েস্টহ্যাম মিডফিল্ডার ডেকলান রাইস। চার সপ্তাহের জন্য মাঠের বাইরে থাকতে হবে এ ইংলিশ ফুটবলারকে। ফলে, ইউরো’তে আর তাকে পাচ্ছেন না গ্যারেথ সাউথগ্যাট।

বুড়ো হাড়ের ভেলকি দেখিয়েই যাচ্ছেন জলাতান ইব্রাহিমোভিচ। এসি মিলানের হয়ে একের পর এক ম্যাচে মাঠে নামছেন, আর গোল করছেন এ বয়সে এসেও। তাতেও কি থেমেছে তার চমকের বাহার! বরং তা আর বেড়েছে অ্যান্ডারসনের ডাকে।

Advertisement

৫ বছর পর আবারো ফিরেছেন জাতীয় দলে। গোল না করলেও, দলের জয়ে রেখেছেন বড় অবদান। এমন একটা লাকি চার্মকে তাই কে বা হারাতে চাইবে? তাই, গুঞ্জন উঠেছে ৩৯ বছর বয়সী ফরোয়ার্ডের সঙ্গে আরো এক মৌসুমের চুক্তি করতে যাচ্ছে এসি মিলান। স্কাই স্পোর্টসের এ সংবাদে, অবাক হলেও অবিশ্বাস করার উপায় নেই। কারণ, নামটা যে ইব্রাহিমোভিচ। আর তার ক্যারিয়ারে যে অসম্ভব বলে কিছু নেই।

এদিকে আবারো ইউরো মিশন নিয়ে কিছুটা ধাক্কা খেলো ইংলিশ ফুটবল। পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামা ডেকলান রাইসকে বড় টুর্নামেন্টে দলে পাওয়া নিয়ে শঙ্কায় সাউথগ্যাট। জয় পেলেও, পোলিশদের বিপক্ষের ইনজুরি কেড়ে নিয়েছে রাইসকে। আপাতত ৪ সপ্তাহ মাঠে নামতে পারবেন না এ ওয়েস্টহ্যাম মিডফিল্ডার।

ব্রাজিলে করোনার হানা এখন আর নতুন কোন খবর নয়। প্রতিদিন ক্রমবর্ধমান হারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এবার লোকালয় ছেড়ে ব্রাজিলের মাঠেও হানা দিয়েছে ভাইরাসটি। আক্রান্ত হয়েছেন গ্র্যামিওর কোচ রেনাতো গাউচ্চো। কোপা লিবার্তাদোরেসে তার বদলে সহকারী কোচ আলেকজান্দ্রো মেন্ডেসের হাতে থাকবে এখন দলের দায়িত্ব।

আবারো বর্ণবাদের নোংরা থাবা পড়েছে ফুটবলে। লা লিগায় কাদিজের বিপক্ষে ম্যাচে বর্ণবাদি আচরণের শিকার হয়েছেন ভ্যালেন্সিয়ার ডিয়াখাবি। তবে, আশার কথা ক্লাব সতীর্থ এবং কর্মকর্তাদের পাশে পেয়েছেন এ ফরাসী ফুটবলার। ভ্যালেন্সিয়ার প্রেসিডেন্ট আনিল মুর্থি এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ভিডিও বার্তাও দিয়েছেন গণমাধ্যমে।

এন-কে

Advertisement