মেট্রো গাড়ি গ্রামে, বাস চালকদের জরিমানা

204
  |  বুধবার, এপ্রিল ৭, ২০২১ |  ৫:৪৪ অপরাহ্ণ
মেট্রো গাড়ি গ্রামে, বাস চালকদের জরিমানা

করোনা ভাইরাস সংক্রমণের উর্ধ্বগতি ঠেকানোর জন্য সরকার ঘোষিত চট্টগ্রামসহ দেশব্যাপী এক সপ্তাহের লকডাউন চলছে। কিন্তু কর্মমুখি মানুষের চাপে শেষ পর্যন্ত সিটি কর্পোরেশন এলাকায় গণপরিবহন চলাচলে অনুমতি দেয় সরকার। আর এ সুযোগে চট্টগ্রাম মহানগরের চলাচল করা অনেক গাড়ি সরকারি নির্দেশনা অমান্য করে বিভিন্ন জেলা উপজেলার যাত্রী পরিবহন করছে এমন অভিযোগে ৫ বাস চালককে জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

আজ ৭ এপ্রিল সকাল ১১ টায় থেকে দুপুর ২ টা পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে পরিচালিত অভিযানে তাদের ৮৫০০ টাকা জরিমানা করা হয় ।

Advertisement

সরেজমিনে দেখা যায়, নগরের জিইসি মোড়, মুরাদপুর ও শাহ আমানত শাহ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সিটি কর্পোরেশনের বাইরে যাত্রী পরিবহনের দায়ে ৫ বাস চালক ও এক মিনিবাস চালককে ৮৫০০ টাকা জরিমানা করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, আজ থেকে মহানগর এলাকায় গণপরিবহন চলাচল করার কথা থাকলেও কিছু চালক সরকারি নির্দেশনা উপেক্ষা করে মহানগরীর বাইরে বিভিন্ন জেলা উপজেলায় বেশি ভাড়া পাওয়ার আশায় স্বাস্থ্যবিধি না মেনে যাত্রী পরিবহন করছে। এমন অভিযোগে ক ৫ বাস চালক ও এক মিনিবাস চালককে ৮৫০০ টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, মহানগরীতে অনেক বাসে সিটের চেয়ে বেশি যাত্রী পরিবহনের বিষয়টি দেখা যায় এবং বেশি ভাড়া নেয়ার অভিযোগ পাওয়া যায়। যার ফলে কয়েকজন বাস চালকেও জরিমানা করা হয়। পরে তাদের সতর্ক করা হয় যাতে ভবিষ্যতে সরকারি বিধিনিষেধ মেনে গাড়ি চালায়। এছাড়াও মাস্ক না পরায় ১০ জন যাত্রীকে অর্থদণ্ড করা হয়।

সরকারি নির্দেশনা অনুযায়ী মাস্ক ব্যবহার নিশ্চিতকরণে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

এসআর /এসএম

Advertisement