সমাবেশের অনুমতি চেয়ে বিএনপির নতুন চিঠি

0 21

Get real time updates directly on you device, subscribe now.

নিউজ ডেস্ক::কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের সম্মেলনের কারণে সোহরাওয়ার্দী উদ্যানে ৮ নভেম্বরের বদলে ১১ নভেম্বর সমাবেশ করার অনুমতি চেয়ে নতুন করে প্রশাসনের কাছে চিঠি দিয়েছে বিএনপি।

৭ নভেম্বরের ‘জাতীয় বিপ্লব ও সংহতি’ দিবস উপলক্ষে পরদিন সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমতি চাওয়ার কথা গত শুক্রবার জানিয়েছিলেন দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার এক সংবাদ সম্মেলনে সমাবেশ পেছানোর কারণ সম্পর্কে রিজভী বলেন, “আমাদের অবহিত করা হয়েছে যে সংসদ এলাকায় কমনওয়েথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশন সম্মেলন হচ্ছে।

“নির্বিঘ্নে যাতে এই সম্মেলন হয়, সেজন্য আমরা আমাদের ৮ নভেম্বরের সোহওয়ার্দী উদ্যানের সমাবেশের কর্মসূচি পিছিয়েছি।  আগামী ১১ নভেম্বর এ সমাবেশ সোহরাওয়ার্দী উদ্যানে হবে। এ ব্যাপারে আমরা চিঠিও দিয়েছি। আশা করি (অনুমতি) পেয়ে যাব।”

তবে মঙ্গলবার ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে শেরে বাংলা নগরে জিয়াউর রহমানে কবরে সকাল ১০টায় দলের চেয়ারপারসন খালেদা জিয়া নেতাকর্মীদের নিয়ে শ্রদ্ধা জানাবেন বলে জানান রিজভী।

সিপিএ সম্মেলনের কারণে সংসদ ভবন এলাকায় সভা-সমাবেশে নিষেধাজ্ঞা থাকায় ওই কর্মসূচি হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, “আমরা কথা বলছি, আশা করছি যে পেয়ে যাব।”

নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, আতাউর রহমান ঢালী, আবুল খায়ের ভুঁইয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সিটিজিনিউজ/মাসুদ শেখ

 

You might also like

Leave A Reply

Your email address will not be published.