জাতিসংঘ দুর্নীতি দমন সংস্থার ভাইস প্রেসিডেন্ট বাংলাদেশ

0 48

Get real time updates directly on you device, subscribe now.

নিউজ ডেস্ক::জাতিসংঘের দুর্নীতিবিরোধী কনভেনশনের (ইউএনসিএসি) কনফারেন্স অব দ্য স্টেটস পার্টিজের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছে বাংলাদেশ।

অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর এশিয়া প্যাসিফিক গ্রুপের অধীনে দুই বছর মেয়াদী এ দায়িত্ব পালন করবেন। মঙ্গলবার (৭ নভেম্বর) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে ভিয়েনায় বাংলাদেশ দূতাবাস।

সোমবার (৬ নভেম্বর) থেকে ভিয়েনায় শুরু হওয়ায় ইউএনসিএসি’র কনফারেন্স অব দ্য স্টেটস পার্টিজের সপ্তম সেশনে (সিওএসপি৭) বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করছেন আবু জাফর। এই সেশন শেষ হবে সপ্তাহের শেষ পর্যন্ত।

জাতিসংঘের তথ্য কেন্দ্রের হিসাব মতে, সিওএসপি৭-এ সদস্য দেশগুলোর প্রায় ১ হাজার ৬০০ প্রতিনিধি অংশ নিচ্ছেন। এই সেশনের ফাঁকে আরও ৪৫টি অনুষ্ঠান ও প্রদর্শনী চলছে। পুরো আয়োজনে থাকছে দুর্নীতি-বিরোধী কার্যক্রম বাড়ানোর বিষয়ে আলোচনা-প্রচারণা।

কনফারেন্স অব দ্য স্টেটস পার্টিজ হচ্ছে ইউএনসিএসি’র প্রধান নীতিনির্ধারণী সংস্থা। এটি সদস্য দেশগুলোকে দুর্নীতি দমন কনভেনশন বাস্তবায়নে সহায়তা দিয়ে থাকে।

২০০৩ সালে গঠিত ইউএনসিএসির প্রধান পাঁচ কার্যক্রমের মধ্যে রয়েছে অপরাধ প্রতিরোধ, আইন প্রয়োগমূলক পদক্ষেপ, আন্তর্জাতিক সহযোগিতা, সম্পত্তি উদ্ধার এবং কারিগরি সহায়তা ও তথ্য বিনিময়।

 

সিটিজিনিউজ/মাসুদ শেখ

You might also like

Leave A Reply

Your email address will not be published.