বিজয়ের চেতনা বুকে ধারণ করুন-ইকবাল বাহার 

0 150

Get real time updates directly on you device, subscribe now.

   

 নিজস্ব প্রতিবেদক:  নগরীর দামপাড়াস্থ পুলিশ লাইনস্রে ড্রিল শেডে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ ইকবাল বাহারের সভাপতিত্বে কল্যান সভা নভেম্বর-২০১৭ অনুষ্ঠিত হয়।

কল্যাণ সভায় এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-০৫ প্রাপ্ত পুলিশ সদস্যদের সন্তানদের মাঝে সম্মাননা প্রদান করা হয়।

সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন)  সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর)  মোঃ সুজায়েত ইসলাম, উপ-পুলিশ কমিশনার (সদর)  শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার (বন্দর)  হারুন-উর-রশিদ হাযারী, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ আব্দুল ওয়ারীশ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ)  এস.এম. মোস্তাইন হোসেন, বিপিএম, উপ-পুলিশ কমিশনার (পশ্চিম)  মোঃ ফারুক উল হক, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-বন্দর) জনাব সৈয়দ আবু সায়েম, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) জনাব মোঃ মোখলেছুর রহমান, উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর)  হাসান মোঃ শওকত আলী, উপ-পুলিশ কমিশনার (ডিবি-বন্দর)  মোহাম্মদ শহীদুল্লাহ, পিপিএম সকল অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও সকল থানার অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

এছাড়াও বেলা ১২.৩০ ঘটিকায় সিএমপি’র কমিউনিটি পুলিশ কনফারেন্স হলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের নভেম্বর/২০১৭ মাসের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়। অপরাধ সভায় উপরে বর্ণিত অফিসারগণ ছাড়াও র‌্যাব, সিআইডি, পিবিআই, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ, এপিবিএন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর প্রতিনিধিগণ সভায় অংশগ্রহণ করেন।

পুলিশ কমিশনার সভাপতির বক্তব্যে বলেন, গত নভেম্বর/২০১৭ মাসে নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সিএমপি’র পুলিশ সদস্য সহ আইন শৃঙ্খলা রক্ষাকারী সকল ইউনিটকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এই প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য সকল থানা, ডিবি সহ অন্যান্য সংস্থাকে যৌথভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন।

কমিশনার সভায় বলেন ডিসেম্বর আমাদের বিজয়ের মাস। বাঙালী বীরের জাতি, বাঙালী জয়ী জাতি। ১৬ই ডিসেম্বরের বিজয়ের চেতনা বুকে ধারণ করে বাঙালীর এই জয়ের ধারা অব্যাহত রাখতে হবে।

সভায় কমিশনার মহোদয় সকল জোনের ডিসিদের স্ব স্ব জোনে ছিনতাই প্রতিরোধে বিশেষ নির্দেশনা প্রদান করেন। সংশ্লিষ্ট ডিসিগণ’কে এই বিষয়টি তদারকি করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। এছাড়াও কমিশনার মহোদয় সভায় ওয়ারেন্ট তামিল এবং ওয়ারেন্ট এর গায়ে তামিলকারী অফিসারের কৈফিয়ত উল্লেখ করা, অপমৃত্যু মামলা, নিয়মিত মামলা, ট্রাফিক সংক্রান্ত মামলা সমূহ দ্রুত নিষ্পত্তি করতে ডিসি, এসি ও ভারপ্রাপ্ত কর্মকর্তাদের তাগিদ প্রদান করেন।

সভায়  কমিশনার মহোদয় ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ কমিশনার মোঃ আজিজুর রহমান (বাদল)’কে চাকুরী থেকে সফলভাবে অবসর গ্রহণ করা উপলক্ষে বিদায়ী সংবর্ধনা দেন।

সভায় অস্ত্র ও মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার ও ভাল কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন স্তরের ৯৬ (ছিয়ানব্বই) জন পুলিশ সদস্য ও সিভিল স্টাফ’দেরকে নগদ অর্থ ও সম্মাননা সনদ প্রদান করা হয়।

নভেম্বর/২০১৭ মাসে শ্রেষ্ঠ বিভাগ, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার (ডিবি), শ্রেষ্ঠ থানা, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক এর সম্মাননা সনদ প্রাপ্ত হয়েছেন যথাক্রমে উপ-পুলিশ কমিশনার (উত্তর) আব্দুল ওয়ারীশ, সহকারী পুলিশ কমিশনার (বায়েজীদ জোন)  মোঃ সোহেল রানা, সিনিঃ সহকারী পুলিশ কমিশনার (ডিবি-পশ্চিম)  মোহাম্মদ মঈনুল ইসলাম, পুলিশ পরিদর্শক  প্রনব চৌধুরী, অফিসার ইনচার্জ, বাকলিয়া থানা, এসআই/মোঃ শরিফুল ইসলাম, হালিশহর থানা।

সভায় পুলিশ কমিশনার মহোদয় অপরাধ দমন ও যানজট নিয়ন্ত্রণে পুলিশ সদস্য সহ সম্মানিত নগরবাসীর সহযোগিতা কামনা করেন।

সিটিজিনিউজ/এইচএম 

You might also like

Leave A Reply

Your email address will not be published.