এসপানিওল হারালো বার্সেলোনাকে!

0 140

Get real time updates directly on you device, subscribe now.

ক্রীড়া ডেস্ক  ::    এবারের ইউরোপিয়ান মৌসুমের শুরুটা ভালোভাবে হয়নি বার্সেলোনার। মৌসুমের শুরুতেই প্যারিস সেইন্ট জার্মেইনে পাড়ি জমিয়েছিলেন দলের অন্যতম তারকা নেইমার। ভেঙে গিয়েছিল ‘এমএসএন’ জুটি। স্প্যানিশ সুপারকাপের দুই লেগেই তারা হেরেছিল চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে।

তবে এরপর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছিল কাতালানরা। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে হারের মুখ দেখেনি একটি ম্যাচেও। সেই উড়তে থাকা বার্সাকে এক ঝটকায় মাটিতে নামিয়ে এনেছে এসপানিওল। ১-০ গোলে হারিয়েছে বার্সাকে। সেটি অবশ্য কোপা দেল রের ম্যাচে।

লা লিগায় অপরাজিত থাকার কীর্তিটি এখনো অক্ষুণ্ণ আছে বার্সার। কোপা দেল রের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে এসপানিওলের মাঠে খেলতে গিয়েছিল বার্সেলোনা। বরাবরের মতো এই ম্যাচেও বেশিরভাগ সময় বলের দখল ছিল বার্সার কাছে।

প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে গোল করে এগিয়ে যাওয়ার মোক্ষম সুযোগ ছিল বার্সার সামনে। ৬২ মিনিটের মাথায় পেনাল্টি পেয়েছিল কাতালানরা।

কিন্তু লিওনেল মেসির শট দুর্দান্ত দক্ষতায় রুখে দেন এসপানিওলের গোলরক্ষক ডিয়েগো লোপেজ। ৮৭ মিনিট পর্যন্ত ম্যাচে ছিল গোলশূন্য সমতা। শেষমুহূর্তে ৮৮ মিনিটে নাটকীয়ভাবে একটি গোল করে বসেন এসপানিওলের বদলি খেলোয়াড় মেলেন্দো।

১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় বার্সাকে। প্রথম লেগের ম্যাচে হেরে গেলেও কোপা দেল রের সেমিফাইনালে যাওয়ার আশা শেষ হয়ে যায়নি বার্সেলোনার। ২৫ জানুয়ারি নিজেদের মাঠে দ্বিতীয় লেগের ম্যাচে দুই গোলের ব্যবধানে জিতলেই শেষ চার নিশ্চিত হয়ে যাবে কাতালানদের।
সিটিজিনিউজ/এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.