চবিতে সাংবাদিকের গাড়ি ভাঙচুর

0 16

Get real time updates directly on you device, subscribe now.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) হামলা চালিয়ে বেসরকারি সময় টেলিভিশনের গাড়ি ভাঙচুর করেছে ছাত্রলীগের একাংশের নেতা-কর্মীরা। এ সময় আহত হয়েছেন সময় টিভির রিপোর্টার পার্থ প্রতীম বিশ্বাস, গাড়িচালকসহ কয়েকজন।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেল তিনটার দিকে চবি প্রক্টর অফিসের সামনে এ হামলার ঘটনা ঘটে।

সাংবাদিক আরিফুর সবুজ হামলার বর্ণনা দিয়ে ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, ‘বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে দ্বিতীয়বারের মতো হামলার মুখোমুখি হলাম। প্রথমবার ২০০৬ সালের ২৪ ডিসেম্বর প্রথম বর্ষে। দ্বিতীয়বার বিশ্ববিদ্যায় থেকে বের হবার ৭ বছর পর, সাংবাদিকতা করতে এসে। প্রথমবার শিবিরের হাতে আর দ্বিতীয় দফায় হামলার শিকার হলাম ছাত্রলীগের হাতে। পার্থক্য শুধু নামে, ছাত্রশিবির আর ছাত্রলীগ। ধরণ, কারণ একই।’

বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মহসিন মিয়া বলেন, ‘প্রক্টর স্যার সাংবাদিকদের নিয়ে কথা বলার সময় অতর্কিত হামলা চালিয়ে প্রক্টর অফিসের একটি ও সময় টিভির একটি গাড়ি ভাঙচুর চালায় তারা।’

এর আগে মেইন গেটে তালা দেওয়ার পর অবরোধকারীদের সরে যেতে বললে তারা না যাওয়ায় পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এতে ক্ষুব্ধ হয়ে অবরোধকারীরা বিশ্ববিদ্যালয়ের পরিবহন দপ্তরে থাকা অন্তত ১৩টি শিক্ষক বাস ও মাইক্রোবাস ভাঙচুর করে।

এদিকে বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের ওপর হামলা ও টেলিভিশনের গাড়ি ভাঙচুরের মতো ন্যক্কারজনক ঘটনার প্রতিবাদে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) টিভি ইউনিটের সভা আহ্বান করা হয়েছে। সন্ধ্যা সাড়ে ছয়টায় চট্টগ্রাম প্রেসক্লাব ভবনের সিইউজে কার্যালয়ে সভাটি অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সিইউজে সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস।

সিটিজিনিউজ/এইচএম

You might also like

Leave A Reply

Your email address will not be published.