নৌকার বিকল্প শুধু মাত্রই নৌকা : স্বরাষ্ট্রমন্ত্রী

0 61

Get real time updates directly on you device, subscribe now.

‘আমরা শিগগিরই জাতীয় নির্বাচনে যাচ্ছি। এ নির্বাচনে আমাদের এই উন্নয়নের ধারা ও আলোর ধারা শুধু আমরা বজায় রাখতে চাই।

আমরা যদি আবারো অন্ধকারে নিমজ্জিত না হতে চাই, তাহলে মনে রাখতে হবে নৌকার বিকল্প আর কিছু নেই।’

শুক্রবার বিকেলে গাজীপুর শহরে শহীদ বরকত স্টেডিয়ামে জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশন আয়োজিত কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এসব কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন বলেন, ‘শেখ হাসিনার বিকল্প শুধুমাত্রই শেখ হাসিনা, আর নৌকার বিকল্প শুধু মাত্রই নৌকা।

নির্বাচনে নৌকাকে ভোট দিয়ে জয়যুক্ত করে বর্তমান উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হবে। উন্নয়নের ধারা অব্যাহত থাকলে আলোকিত এ বাংলাদেশ আরো বেশি আলোকিত হবে।

আমাদের স্বপ্নের ২০২১ বাস্তবায়ন হবে এবং ২০২১-এ মধ্যম আয়ের দেশে আমরা পরিণত হতে পারবো। আমরা দুর্নীতিগ্রস্ত দেশে পরিণত হবো না।’ স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, গাজীপুরকে মেট্রোপলিটন সিটি ঘোষণা করা হয়ে গেছে।

গাজীপুর মেট্রোপলিটন আইন সংসদে উত্থাপিত হয়েছে এবং সংসদীয় কমিটি থেকে রিপোর্টও দেওয়া হয়েছে। এখন পার্লামেন্ট যে দিন শুরু হবে এর কয়েক দিনের মধ্যেই এটা পাস হয়ে যাবে।

বিএনপিকে ঢাকায় সমাবেশ করার অনুমতি না দেওয়া প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘পুলিশ কমিশনার যখন মনে করেন যে এখানে কোনোরকম বিশৃঙ্খল পরিস্থিতি হতে পারে কিংবা কোনোরকম আশঙ্কা থাকে তখনই তারা মিটিং করা থেকে বিরত থাকতে বলেন।’

এর মানে এটি নয় যে তাদের কোনোদিন আর মিটিং করতে দেবে না। তারা সময় যেদিন চেয়েছে তার বদলে আরেক দিন তাদের করতে দেওয়া হবে।

জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা পরিষদের চেয়ারম্যান আখতারউজ্জামান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন অর রশিদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. গিয়াস উদ্দিন, ডুয়েটের উপাচার্য প্রফেসর ড. মো. আলাউদ্দিন, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, মহানগর আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মো. শফিকুল ইসলাম বাবুল, অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, মুক্তিযোদ্ধা আব্দুর রউফ নয়ন, আতাউল্লাহ মন্ডল, এসএম মোকছেদ আলম, অধ্যক্ষ মহিউদ্দিন মহি।

মন্ত্রী আরো বলেন, ‘আমরা যেভাবে এগিয়ে চলছি আমাদের উন্নয়নের মহাসড়ক যেভাবে চলছে আমরা স্বল্প উন্নত দেশ থেকে কেবল উন্নয়নশীল দেশই হয়নি, আমরা আমাদের নিজস্ব বঙ্গবন্ধু স্যাটেলাইট কিছু দিনের মধ্যে মহাকাশে উৎক্ষেপন করতে পারবো।

আমাদের মেট্রোরেল দৃশ্যমান হয়ে গেছে। এলিভেটেড এক্সপ্রেস দৃশ্যমান হচ্ছে। পদ্মাসেতু আমাদের গর্ব, এই সেতুর জন্য কারো কাছ আমাদের হাত পাততে হয়নি।

আমরা সেই জাতি আমরা মাথা উঁচু করে চলতে পারি। আমরা এখন কারো কাছে সহযোগিতা চাই না।’ অনুষ্ঠানে মন্ত্রী কয়েকজন কৃতি শিক্ষার্থীর মাঝে বৃত্তির চেক তুলে দেন। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
সিটিজিনিউজ/এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.