একটি মাত্র ফোন কল ,হতে পারেন লাখপতি না হয় ভুক্তভোগী !

0 168

Get real time updates directly on you device, subscribe now.

শাওন আজহার  ::     হ্যালো ‘ শুভ বিকেল , ধন্যবাদ , সালাম আমি রবি অফিস থেকে বলছি’ । ভালো আছেন আমি রবির একাউন্ট ম্যানেজার তুহিন ! আপনার নাম্বারটির শেষে কি ৫১৩৬ ? যদি হয়ে থাকে তাহলে, আপনি বিজয়ী !!! বাকিটুকু …..অডিও কলে শুনুন !  ফোন কল আসা নাম্বারটি (০১৮৮৫৪৬৭২৮৩)

এরকম অপ্রত্যাশিত ফোন কল হতে পারে আপনার জীবনে অভিশাপ যদি পড়েন আপনি প্রলোভনে । ভুক্তভোগী অনেকেই আছে যারা হারিয়েছে টাকা আবার অনেকে হয়েছে সম্মুখীন। নাম প্রকাশে অনিচ্ছুক স্নাতোকোত্তর অধ্যায়নরত একজন ছাত্রী বলেন এরকম ফোন কলে আমি হারিয়েছি তিন হাজার টাকা !

সিটিজিনিউজকে ভুক্তভোগী বলেন ‘ প্রথমে আসে কল রবির একটি নাম্বার থেকে বলে আপনি হলেন ৩য় স্থান বিজয়ী , প্রধানমন্ত্রী হতে শুরু করে আপনাকে বিশিষ্ট ব্যাক্তিবর্গ সংবর্ধনা জানাবে! তো প্রথমে আপনাকে এসএমএস পাঠানো হবে এরপর একটি নাম্বারে আপনার ঠিকানার সাথে আপনি রেজিস্ট্রেশন খরচ বাবদ টাকা পাঠিয়ে দিবেন ।

প্রথম ধাপে ভুক্তভোগীর কাছ হতে একহাজার টাকা , ধাপে ধাপে মোট তিনহাজার টাকা আত্মসাৎ করে।সিটিজি নিউজের প্রশ্নের উত্তরে তিনি বলেন ‘ আমি প্রলোভনে পড়েছি তাই এমন ঘটনার সম্মুখীন হয়েছি।’

চট্টগ্রামে রবি জোনের একজন কর্মকর্তার সাথে কথা বললে জানা যায় ‘ রবি গ্রাহক সেবা সবসময় গ্রাহকদের এরুপ কল বা এসএমএস সংক্রান্ত ব্যাপারে সচেতন থাকতে বলে এবং প্রলোভনের সম্মুখীন হতে নিষেধ করে’।

তবে ভুক্তভোগী একজন বলেন ‘ রবি কাস্টমার কেয়ারে এ ব্যাপারে অভিযোগ করলে রবি অফিস ফোন কল আসা সেই ফেইক নাম্বারটি ব্লক করে দেয়’ এবং সতর্ক করে বলে আপনারা অনুগ্রহ পূর্বক এরকম কল দ্বারা প্রতারিত হবেন না ’

শুধু রবিই নই গ্রামীন নাম্বার হতেও এরুপ ফোন আসে বলে জানায় আরেকজন ভুক্তভোগী । ভুক্তভোগীরা সিটিজিনিউজকে বলেন ‘ রবি , গ্রামীণ এরুপ ফোন সীম কোম্পানীগুলো যদি তাদের বিজ্ঞাপনের মত এরুপ সচেতনতামূলক প্রচারণা চালাতো তাহলে আর কেউ আমাদের মত ভুক্তভোগী হতোনা ; তাদের প্রতি অনুরোধ করছি তারা যেন সচেতনতামূলক প্রচারণা চালায় ।

সিটিজিনিউজ/এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.