নারীদের সুন্নীয়ত ভিত্তিক ইসলামী সমাজ গড়তে হবে : এম.এ মান্নান

0 16

Get real time updates directly on you device, subscribe now.

ইসলাম প্রচারে, দ্বীন প্রতিষ্ঠার ক্ষেত্রে এবং আদর্শ সমাজ বিনির্মাণে ইসলামের মহিয়সী নারীগণ যুগে যুগে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। তাঁদের পদাঙ্ক অনুসরণে মুসলিম নারীদেরকেও সুন্নীয়ত ভিত্তিক ইসলামী সমাজ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে’ সম্মিলিত জাতীয় জোটের অন্যতম শীর্ষনেতা, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান আল্লামা এম. এ মান্নান চট্টগ্রাম প্রেস ক্লাবে বাংলাদেশ ইসলামী মহিলা ফ্রন্ট চট্টগ্রাম মহানগর উত্তরের মহিলা সম্মেলনের বক্তব্যে এসব কথা বলেন।

গত মঙ্গলবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবে বাংলাদেশ ইসলামী মহিলা ফ্রন্ট চট্টগ্রাম মহানগর উত্তরের মহিলা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বাংলাদেশ ইসলামী মহিলা ফ্রন্ট চট্টগ্রাম মহানগর উত্তরের সভাপতি হাজ্বা কুসুম আকতার ভা-ারীর সভাপতিত্বে চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে অনুষ্ঠিত প্রথম অধিবেশন মহিলা সম্মেলনে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্টের আন্তর্জাতিক বিষয়ক সচিব অধ্যাপক ড. আল্লামা জালাল উদ্দীন আল আযহারী। উদ্বোধনী বক্তব্য রাখেন, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম মহানগর উত্তরের সভাপতি আলহাজ্ব মুহাম্মদ নঈম উল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট কেন্দ্রীয় তথ্য ও প্রযুক্তি বিষয়ক সচিব মুহাম্মদ আবদুর রহিম, মহানগর উত্তরের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন মাহমুদ, বাংলাদেশ ইসলামী যুবসেনা কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সৈয়দ মুহাম্মদ আবু আজম, মহানগর উত্তর ইসলামী ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শফিউল আলম, আঞ্জুমানে খোদ্দামুল মুসলেমীন ইউএই কেন্দ্রীয় পরিষদের নির্বাহী সদস্য মুহাম্মদ নূরুল আবছার তৈয়বী, মাওলানা সোহাইল উদ্দীন আনসারী, মাওলানা সরওয়ার উদ্দিন চৌধুরী, মোস্তাক আহমদ প্রমুখ।

দ্বিতীয় সেশন কাউন্সিল অধিবেশনে মহিলা ফ্রন্ট নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সহ সভাপতি নাছিমা আকতার, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দা শাহনাজ আখতার ফেরদৌসী, শামীম আরা জাফরিন, সানজিদা আলম, শাকেরা বেগম, রুবি আক্তার, রেহেনা আকতার বেবী, রোজি আকতার, সৈয়দা জিন্নান আকতার, ইয়াসমিন আকতার, সুমী আকতার, আমেনা বেগম প্রমুখ।

তানজিনা আফরিন চৌধুরী ও রীহুল জান্নাত এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত মহিলা সম্মেলনে পবিত্র কোরআন তিলাওয়াত করেন ফাতিমাতুত তাহিরা এবং নাতে রাসূল (দরুদ) পরিবেশন করেন মরিয়ম আকতার ও তার দল এবং আতিয়্যাতুল আবরার মুছাম্মৎ যাহরাতুল আবছার মুনা। জাতীয় সঙ্গীত পরিবেশন করেন- আয়েশা আকতার ও তার দল। কাউন্সিলে বক্তারা বাংলাদেশ ইসলামী মহিলা ফ্রন্টের সর্বস্তরের নেতৃত্ব ও কর্মীদের ত্যাগ ও কাজের ভূঁয়সী প্রশংসা করেন।

পরে হাজ্জা কুসুম আকতার ভা-ারীকে সভাপতি, সৈয়দা শাহনাজ আখতার ফেরদৌসীকে সাধারণ সম্পাদক, তানজিনা সারোয়ার চৌধুরীকে সাংগঠনিক সম্পাদক এবং রুবি আকতারকে অর্থ সম্পাদক করে সর্বসম্মতিক্রমে ৬১ সদস্য বিশিষ্ট একটি শক্তিশালী কমিটি গঠন করা হয় এবং দোয়া-মুনাজাতের মাধ্যমে সম্মেলনের সমাপ্তি ঘটে।

সিটিজিনিউজ/এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.