১২ এপ্রিল মুসলিম হলে শহীদদের স্মরণে আলোচনা সভা

0 24

Get real time updates directly on you device, subscribe now.

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বঙ্গবন্ধু সরকারের প্রভাবশালী মন্ত্রী মরহুম জননেতা জহুর আহমদ চৌধুরীর সন্তান, শহীদ সাইফুদ্দিন খালেদ চৌধুরী ও তাঁর সঙ্গীয় চাকসুর প্রথম ভিপি আঃ রউফ, শেখ মোজাফ্ফর আহমেদ, স্যার আশুতোষ কলেজের দুই সহোদর অধ্যাপক স্বপন চৌধুরী ও দিলীপ চৌধুরী এবং ড্রাইবার ইউনুছসহ ১৯৭১ সালের ১৩ এপ্রিল রাঙ্গুনীয়া ইঞ্জিনিয়রিং কলেজ (বর্তমান চুয়েট)’র সামনে রণাঙ্গনে যুদ্ধরত অবস্থায় শাহাদাৎ বরণকারী সকল শহীদদের ৪৭তম শাহাদাত বার্ষিকী স্মরণে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে আলোচনা সভা আগামী ১২ এপ্রিল বিকাল ৩টায় চট্টগ্রাম মুসলিম ইনষ্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নৌ পরিবহন মন্ত্রী ও মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খাঁন এমপি।বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আ.জ.ম. নাছির উদ্দিন,আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির উপ দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়–য়া, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড এর সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ.বি.এম. সুলতান আহমদ , বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক, ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা শফর আলী , মুক্তিযোদ্ধা সংসদ, চট্টগ্রাম মহানগর ইউনিট এর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর আহমদ উপস্থিত থাকবেন।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবারবর্গ কেন্দ্রীয় কমিটির আহবায়ক, মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ, কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক এবং শহীদ সাইফুদ্দিন খালেদ চৌধুরীর ছোট ভাই জসিম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও বঙ্গবন্ধু ল টেম্পলের সাবেক ভিপি উত্তম কুমার বড়–য়া ও বঙ্গবন্ধু শিশুকিশোর মেলা চট্টগ্রাম এর সভাপতি সুসান আনোয়ার চৌধুরীর সঞ্চালনায় প্রধান আলোচক থাকবেন শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজও হাসপাতাল এর পরিচালক ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ), কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারন সম্পাদক ডাঃ উত্তম কুমার বড়ু–য়া।

আলোচনা করবেন মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ কেন্দ্রীয় কমিটির আহবায়ক আসিফ রহমান খাঁন, মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব মনির হোসেন মোল্লা,নব নির্বাচিত ৩৬নং গোসাইল ডাঙ্গা ওয়ার্ড কাউন্সিলর ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবারবর্গ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা হাজী জাহাঙ্গীর আলম চৌধুরী, বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবারবর্গ কেন্দ্রীয় কমিটির যুগ্ন-আহবায়কও আলোচনা সভার প্রধান সমন্বয়কারী ও দৈনিক ভোরের দর্পণ চট্টগ্রাম এর ব্যুরো চীফ এস. এম. পিন্টুর তত্তাবধানে মুক্তিযুদ্ধের স্বপক্ষের সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন। সার্বিক সহযোগীতায় আছেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবারবর্গ, মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড, আমরা মুক্তিযোদ্ধার সন্তান, মুক্তিযোদ্ধা যুব কমান্ড, বঙ্গবন্ধু সৈনিক লীগ, চট্টগ্রাম মহানগর, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা,চট্টগ্রাম জেলা শাখা ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক একাডেমী। মুক্তিযুদ্ধেরচেতনায় বিশ্বাসী সকলকে উক্ত আলোচনা সভায় যোগদানের অনুরোধ জানিয়েছেন আয়োজকবৃন্দ ।

সিটিজিনিউজ/এসএ

You might also like

Leave A Reply

Your email address will not be published.