চকবাজারে ২ কোচিং সেন্টারকে জরিমানা

90
  |  বুধবার, নভেম্বর ২৫, ২০২০ |  ৭:০৫ অপরাহ্ণ

  1. নিজস্ব প্রতিবেদক :নগরীর চকবাজার এলাকায় সরকারি নির্দেশ অমান্য করে পাঠদান অব্যাহত রাখার অভিযোগে দু‘টি কোচিং সেন্টারকে ১৫ হাজার টাকা জরিমানা ও তাদের কার্যক্রম বন্ধ করে দিয়েছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার (২৫ নভেম্বর) সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত চকবাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে এ  অভিযান পরিচালিত হয়।

এ সময় কোচিং খোলা রেখে ক্লাস চালু রাখায় ওরাকল কাচিং সেন্টারকে ১০,০০০ টাকা ও বিসিএস হেল্প লাইন কোচিং সেন্টারকে ৫,০০০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

Advertisement

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, করোনার কারণে সকল সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস নেয়া বন্ধ থাকলেও কিছু কোচিং সেন্টার সরকারি আদেশ উপেক্ষা করে শিক্ষার্থীদের নিয়ে ক্লাস পরিচালনা করছে যা স্বাস্থ্য বিধির লঙ্ঘন। সকল শির্ক্ষাথীদের কল্যাণে জেলা প্রশাসন অভিযানে উদ্যোগ নিয়েছে।

তিনি আরও বলেন, আমাদের কাছে অভিযোগ আছে, চকবাজারসহ নগরীর বিভিন্ন এলাকায় স্বাস্থ্য বিধি উপেক্ষা করে কোচিং বাণিজ্য চলছে। আমরা লক্ষ্য করেছি ম্যাজিস্ট্রেট আসার খবর পেয়ে বেশিরভাগ কোচিং সেন্টার বন্ধ করে রাখে, এরপরও অভিযানের সময় যে দু’টি প্রতিষ্ঠান খোলা ছিল তাদের বিরুদ্ধে অর্থদণ্ড ও একই সাথে নির্দেশনা দেয়া হয়েছে যাতে কোচিং সেন্টার বন্ধ রাখতে। কোচিং সেন্টার যাতে চালু না রাখতে পারে সেই জন্য আমাদের নিয়মিত অভিযান চলমান থাকবে।

এমকে

Advertisement