সিগারেট খাওয়ার ছবি আর পোস্ট করব না : শ্রীলেখা

114
  |  বুধবার, জানুয়ারি ৬, ২০২১ |  ২:০৫ অপরাহ্ণ

বিনোদন: কলকাতার তাজ হোটেলের কর্মকর্তা থেকে সিনেপর্দায় এসেছেন শ্রীলেখা মিত্র। প্রথমে টিভি ধারাবাহিক, তারপর সিনেমা। দীর্ঘ ২৫ বছরের ক্যারিয়ারে সেই শ্রীলেখা এখন কলকাতার আলোচিত অভিনেত্রী।

বর্তমানে শ্রীলেখা এতটাই আলোচিত যে তাঁর অন্তর্জালের যেকোনো একটি ছবি পোস্ট করা নিয়ে হয় চুলচেরা বিশ্লেষণ। এই যেমন তাঁর সিগারেট-দৃশ্যের একটি ছবি ভাইরাল অন্তর্জালে। আর এই সিগারেট খাওয়া নিয়ে তাঁর কাছে প্রশ্ন ছুঁড়েছে কলকাতার আনন্দবাজার পত্রিকা।

Advertisement

এই প্রশ্নে শ্রীলেখার উত্তর, ‘এটা সবাই জানে যে আমি এই বদ অভ্যাসের দাস। আমি সিগারেট খাই। কিন্তু কোনো দিন সিগারেট খাওয়ার ছবি আমি পোস্ট করব না। কারণ, এই প্রচারটা আমি করতে চাই না। কিন্তু ধরে নেওয়া যাক, কোনো দিন অন্য কোনো সূত্রে যদি আমার সিগারেট খাওয়ার ছবি সোশ্যাল প্ল্যাটফর্মে প্রকাশ পেয়ে যায়, তবে আর রক্ষে নেই আমার। আমার চরিত্র ধুলোয় মিশিয়ে দিতে বাকি রাখবেন না কেউ। এটা তো হওয়ার কথা নয়।’

বিষয়টি আরো স্পষ্ট করে শ্রীলেখার উত্তর, ‘সিগারেট খাওয়া খারাপ অভ্যাস। কোনো দিন প্রচার করব না। কিন্তু বদ অভ্যাসের দাস তো আমরা মানুষরাই। আর এখানে গিয়েই সমস্যা। তামাকজাত দ্রব্যে ধ্বংস হয় শরীর। চরিত্র না। এটাই সম্ভবত মানুষ গুলিয়ে ফেলেন। এতে বেশি করে টার্গেট করা হয় মহিলাদের।’

১৯৯৫ সালে ‘তৃষ্ণা’ ধারাবাহিকের মাধ্যমে টিভি পর্দায় অভিষেক হয় শ্রীলেখা মিত্রের। এরপর ১৯৯৮ সালে বাসু চ্যাটার্জির ‘হঠাৎ বৃষ্টি’ সিনেমা তাঁকে জনপ্রিয়তার তুঙ্গে পৌঁছে দেয়।

পি এন

Advertisement