ইকার্দির হ্যাটট্রিকে অঁজিকে উড়িয়ে সেমিতে পিএসজি

46
 খেলা ডেস্ক: |  বৃহস্পতিবার, এপ্রিল ২২, ২০২১ |  ১১:০০ পূর্বাহ্ণ

অঁজিকে উড়িয়ে ফরাসি কাপের সেমিফাইনালে উঠলো প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। দলকে দারুণ এক হ্যাটট্রিক উপহার দেন মাউরো ইকার্দি। এদিন নেইমারও পেয়েছেন গোলের দেখা। এই তারকার নৈপুণ্যে কোয়ার্টার ফাইনাল ম্যাচটিতে অঁজিকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে মাউরিসিও পচেত্তিনোর দল।

বুধবার রাতে পার্ক দেস প্রিন্সেসে ৫-০ গোলের দাপুটে জয় পেয়েছে পিএসজি। এর মধ্যে তিন গোল ইকার্দি, একটি নেইমারের। অন্যটি আত্মঘাতী থেকে।

Advertisement

শুরু থেকে অঁজিকে চাপে রাখা পিএসজি নবম মিনিটে ইকার্দির দারুণ গোলে এগিয়ে যায়। ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের শটে জাল খুঁজে নেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। ২৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয় পিএসজির। এবার নিজেদের জালে বল জড়িয়ে দেন অঁজির ফরাসি ডিফেন্ডার ভিসোঁ মাসোঁ। তাতে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় প্যারিসের দলটি।

দ্বিতীয়ার্ধে ফিরেই আরও দুই গোল করে বড় জয়ের পথে এগিয়ে যায় পিএসজি। ৬৫তম মিনিটে হেডে ব্যবধান বাড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। আর ডি মারিয়ার আড়াআড়ি ক্রস থেকে নিজের দ্বিতীয় ও ম্যাচে চতুর্থ গোলটি করেন ইকার্দি।

শেষ দিকে হ্যাটট্রিক পূর্ণের সঙ্গ দলের বড় জয় নিশ্চিত করেন ইকার্দি। সতীর্থের ক্রস ধরে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন তারকা।

পিএসজির সামনে মৌসুমে ট্রেবল জয়ের হাতছানি। লিগ ওয়ানে তারা টেবিলের দ্বিতীয় স্থানে আছে। শীর্ষে থাকা লিলের চেয়ে মাত্র এক পয়েন্ট পিছিয়ে আছে প্যারিসের দলটি। এখনো বাকি আছে ৫টি করে ম্যাচ।

এছাড়া চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালেও উঠেছে পিএসজি। ইউরোপের শীর্ষ এ প্রতিযোগিতার শেষ চারের প্রথম লেগে ২৮ এপ্রিল ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে পিএসজি। ৪ মে দ্বিতীয় লেগের খেলাটি হবে সিটির মাঠে।

এন-কে

Advertisement