পাডিকাল-কোহলির ব্যাটে লজ্জায় ডুবলো রাজস্থান

53
 খেলা ডেস্ক: |  শুক্রবার, এপ্রিল ২৩, ২০২১ |  ১০:০৭ পূর্বাহ্ণ

আইপিএল ১৪তম আসরের ১৬তম ম্যাচে ১৭৭ রান তুলেও লজ্জায় ডুবলো রাজস্থান রয়্যালস। মুস্তাফিজ-স্যামসনদের ১০ উইকেটে হারালো রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এই জয়ে চার ম্যাচ খেলে এখনও অপরাজিত কোহলির দল। অন্যদিকে তৃতীয় পরাজয় দেখলো সমান ম্যাচ খেলা রাজস্থান।

মুম্বাইয়ে বৃহস্পতিবার রাতের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৭ রান জড়ো করে রাজস্থান। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন শিভম দুবে। মাত্র ২১ বলের এই ইনিংসে ছিল ৫টি চার ও ২টি ছক্কার মার। এছাড়া রাহুল তেওয়াটিয়ার ব্যাট থেকে আসে ২৩ বলে ৪০ রান।

Advertisement

ব্যাঙ্গালোরের পক্ষে মোহাম্মদ সিরাজ ৩টি উইকেট শিকার করেন। খরুচে হলেও তিন উইকেট শিকার করেন হার্শাল প্যাটেলও।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতেই ব্যাটে তাণ্ডব ছুটিয়ে জয় তুলে নেয় ব্যাঙ্গালোর। বিরাট কোহলি এদিন মারকুটে ভঙ্গিতে থাকলেও তার চেয়েও বিধ্বংসী ছিলেন সেঞ্চুরি হাঁকানো দেবদূত পাডিকাল। ১১টি চার ও ৬টি ছক্কায় ৫২ বলে ১০১ রান করে অপরাজিত থাকেন তিনি।

অপরপ্রান্তে অপরাজিত কোহলি খেলেন ৪৭ বলে ৭২ রানের ইনিংস। যাতে ছিল ৬টি চার ও ৩টি ছক্কার মার। আর এতেই ব্যাঙ্গালোর বর জয় পায় ২১ বল ও ১০ উইকেট হাতে রেখেই।

পাডিকাল ও কোহলির এমন ঝড়ো ব্যাটিংয়ের দিনেও বল হাতে খুব একটা খারাপ করেননি মুস্তাফিজ। প্রথম ২ ওভারে ২১ রান খরচ করলেও নিজের তৃতীয় ওভারে দেন মাত্র ৩টি রান। তবে ১৭তম ওভারে নিজের শেষ ওভার করতে আসলে প্রথম বলেই তাকে চার হাঁকিয়ে ৫১ বলে শতক পূর্ণ করেন পাডিকাল।

পরের দুই বলে দুই রান দেয়ার পর ওয়াইডসহ ৫ রান খরচ করেন মুস্তাফিজ। আর এতেই নিশ্চিত হয় ব্যাঙ্গালোরের জয়। ১০ উইকেটের বড় জয় নিয়েই মাঠ ছাড়েন কোহলিরা। তবে ম্যাচ সেরা হন শতক হাঁকানো পাডিকালই।

আর এটিসহ টানা চার জয়ে পূর্ণ ৮ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষস্থানেই আরসিবি। অন্যদিকে, তিন পরাজয়ে একেবারেই তলানিতে মুস্তাফিজের দল।

এন-কে

Advertisement