মোজাম্বিকে দুই বাংলাদেশীর অস্বাভাবিক মৃত্যু

151
 বাঁশখালী প্রতিনিধি |  শনিবার, এপ্রিল ২৪, ২০২১ |  ৫:২৩ অপরাহ্ণ

পূর্ব আফ্রিকার দেশ মোজাম্বিকে মোহাম্মদ ছরোয়ার উদ্দিন( ২৮) এবং ছাবের আহমদ (৩৫) নামে দুই বাংলাদেশির অস্বাভাবিক মৃত্যু হয়েছে।

গতকাল ২৩ এপ্রিল, শুক্রবার মোজাম্বিকের জামবেজিয়া প্রদেশে মিলাঞ্জি ডিসট্রিক্টের নুটুকো এলাকায় নিজ বাসায় দুজনকে মৃত অবস্থায় পাওয়া যায়।

Advertisement

নিহত দুজনই বাঁশখালীর বাসিন্দা ছিলেন বলে জানা যায়। মোহাম্মদ ছরোয়ার উদ্দিন উপজেলার সরল ইউনিয়ন ৮নং ওয়ার্ডের বাদশা মিয়ার ছেলে ও ছাবের আহমদ একই এলাকার আব্দুল মাতলবের ছেলে।

জানা যায়, মোহাম্মদ ছরোয়ার উদ্দিন এবং ছাবের আহমদ ২০১৬ সাল থেকে একসাথে ব্যবসা করে আসছিলেন। মিলাঞ্জির পার্শ্ববর্তী মালাউই বর্ডারে তাদের কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ছিলো। দোকানে মালামাল পাঠাতে মিলাঞ্জি শহরে থাকতেন ছরোয়ার উদ্দিন। এবং কয়েকদিন পর পর ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে টাকা তুলে আনতেন।

গত ২০ এপ্রিল মোহাম্মদ ছরোয়ার উদ্দিন মিলাঞ্জি থেকে টাকা তুলতে অংশীদার ছাবের আহমদ এর ব্যবসা প্রতিষ্ঠানে যান। পরে বৃষ্টির কারণে সেখানেই থেকে যান ছরোয়ার। কিন্তু ২৩ এপ্রিল সকালে তার ফিরে আসার কথা থাকলেও তিনি না আসায় ফোন করেন ছোট ভাই। তাকে না পেয়ে ছাবের আহমদকে ফোন দিলে তিনিও রিসিভ না করায় কয়েকজন বাংলাদেশীসহ রাত ৯টার দিকে তাদের খোঁজ নিতে ছাবের আহমদের বাসায় যান ছরোয়ারের ছোট ভাই।

তবে বাসার দরজা বন্ধ থাকায় অনেকক্ষণ ডাকাডাকি করেও সাড়াশব্দ না পেয়ে দরজা ভেঙ্গে ভিতরে ঢুকে দেখা যায় দুজনকেই মৃত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

অন্য প্রবাসীরা জানান, বাসার ভিতরে টাকা মোবাইলসহ সব কিছু ঠিকঠাক পাওয়া গেলেও তাদের শরীরে কোনো ধরনের আঘাতের চিহ্নও দেখা যায়নি।

তাদের এমন মৃত্যুতে হতবাক সব বাংলাদেশি প্রবাসী। কি কারণে তাদের হঠাৎ এইভাবে মৃত্যু হলো তা বুঝতে পারছেন না কেউ। তবে কেউ কেউ ধারণা করছেন, তারা যে রুমে ছিলেন তার পাশের রুমে ভুট্টা রাখা হয়েছিলো। সেই ভুট্টাতে পোকা না ধরার জন্য কীটনাশক (বিষ) দেওয়া হয়েছিলো। হতে পারে সেই কীটনাশকের (বিষ) গন্ধে শ্বাসরোধ হয়ে তাদের মৃত্যু হয়েছে।

কেএন

Advertisement