বিএসসি’র পুত্রের ভয়ে ঘরছাড়া পরিবার

769
 নিজস্ব প্রতিবেদক |  বৃহস্পতিবার, এপ্রিল ২৯, ২০২১ |  ৩:০০ অপরাহ্ণ

সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বি.এস.সি’র পুত্র মুজিবুর রহমানের ভয়ে ঘর ছাড়া হয়েছেন বলে দাবি করেছেন চান্দগাঁও এলাকার একটি পরিবার।

আজ ২৯ এপ্রিল, বৃহস্পতিবার দুপুর ১২ টায় চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে আয়োজিত ‘চান্দগাঁও নিবাসী সাবেক মন্ত্রী বি.এস.সির পুত্র মুজিবুর রহমান কর্তৃক আমাদের সম্পত্তিতে অনধিকার দখল ও হামলার প্রতিবাদ’ শিরোনামে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়।

Advertisement

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী ওই পরিবারের সদস্যদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন আকলিমা আক্তার।

এসময় তিনি বলেন, আমরা গোটা পরিবার সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির পুত্র ভূমিদূস্য মুজিব ও তার সন্ত্রাসী বাহিনীর আতঙ্কে দিন কাটাচ্ছি। মুজিব বাহিনীর হুমকি ও সন্ত্রাসী হামলার ভয়ে পুরুষ সদস্যদের পাশাপাশি নারীরাও নিজ বাসায় অবস্থান করতে পারছে না। মূলত আমরা আমাদের নিজের জায়গায় মাটি ভরাট করতে গেলে তারা অন্যায়ভাবে আমাদের কাছে মোটা অংকের চাঁদা দাবি করে।

তিনি আরো বলেন, মুজিব তার বাহিনী নিয়ে দীর্ঘদিন ধরে ওই জায়গা আত্মসাতের চেষ্টা করে আসছিলো। এই ঘটনার পর আমরা পরিবারের পক্ষ থেকে সম্পত্তি রক্ষার জন্য একটি মামলা দায়ের করি। কিন্ত মামলার পর আমাদের জীবননাশের হুমকি দিতে থাকে তারা। পরে হত্যার হুমকি দেয়ায় চান্দগাঁও থানায় একটি সাধারণ ডায়েরী করেছিলাম। তবে ২০২১ সালের ফ্রেবুয়ারি মাসে তারা জমির কিছু অংশের ভুয়া দলিল বানিয়ে হুমকি দিতে থাকে। তখন আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ আইন প্রয়োগকারী সংস্থাকে চিঠির মাধ্যেমে অবগত করি।

সংবাদ বিজ্ঞপ্তি পাঠ করার সময় আকলিমা আক্তার আরো বলেন, সম্প্রতি লকডাউন চলা অবস্থায় তারা জোর করে আমাদের জায়গায় সীমানা প্রাচীর নির্মাণের চেষ্টা করলে আমরা তাদের নিষেধ করতে যাই। তখন তারা দেশীয় অস্ত্র দিয়ে আমাদের উপর হামলা করে গুরত্বর আহত করে। এ ঘটনায় একটি মামলাও দায়ের হয়। কিন্ত দুঃখের বিষয় মুজিব তার বাবার রাজনৈতিক প্রভাব খাটিয়ে আমাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে। এরপর থেকে আমাদের পরিবারের সদস্যরা ঘরছাড়া। অন্যদিকে আমাদের উপর হামলায় মামলা হওয়ার পরও তারা দাম্ভিকতার সাথে আমাদের মেরে পঙ্গু করে দেয়ার হুমকি দিয়ে যাচ্ছে। একই সাথে প্রশাসনের সাহায্য পাওয়ার জন্য পরিবারের পুরুষ সদস্যদের জামায়াত-হেফাজত সহ বিভিন্ন ভিত্তিহীন তোকমা দিচ্ছে। আমাদের ছেলে মেয়েরা স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে পড়ে। কিন্ত এই মুজিব বাহিনীর ভয়ে তারা এখন বাইরে যেতে আতঙ্কে থাকে। আমরা এই দখলবাজদের থেকে মুক্তি পেতে ও জীবনের নিরাপত্তার জন্য সংবাদ মাধ্যমের শরণাপন্ন হয়েছি।

এসআর/কেএন

Advertisement