এসএমএস ছাড়া টিকা নেয়া বন্ধ!

166
 নিজস্ব প্রতিবেদক |  সোমবার, মে ৩, ২০২১ |  ৪:৫৬ অপরাহ্ণ

এখন থেকে কেবলমাত্র এসএমএস প্রাপ্তরাই টিকা নিতে পারবেন। আগ্রহীদের এসএমএস ছাড়া টিকা গ্রহণের আর সুযোগ থাকছে না বলে জানিয়েছেন চট্টগ্রাম সিভিল সার্জন শেখ ফজলে রাব্বি।

আজ সোমবার থেকে সরকারি নির্দেশনায় এ সিদ্ধান্ত অনুযায়ী টিকাদান কর্মসূচি পরিচালিত হবে বলে এ তথ্য নিশ্চিত করেছেন তিনি।

Advertisement

শেখ ফজলে রাব্বি বলেন, টিকার দ্বিতীয় ডোজ গ্রহণের জন্য যারা এসএমএস পেয়েছেন, কেবল তাদেরই টিকা দেওয়া হবে। সরকারি ঘোষণায় সারাদেশে করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ বন্ধ রয়েছে। অথচ দ্বিতীয় ডোজের জন্য এসএমএস না পেয়েও অনেকে টিকা নিতে কেন্দ্রে ভিড় করছেন। আবার প্রথম ডোজ গ্রহণের পর ৮ সপ্তাহ পার না হলেও অনেকে দ্বিতীয় ডোজ নিতে আসছেন। এতে করে আমরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছি। তাই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় এখন থেকে দ্বিতীয় ডোজ গ্রহণের ক্ষেত্রে যাদের এসএমএস এসেছে কেবল তাদেরই টিকা দেওয়া হবে। অন্যদের দেওয়া হবে না।

এদিকে যারা এসএমএস পাননি তাদের কেন্দ্রে ভিড় না করার জন্য অনুরোধ জানিয়েছেন চসিকের স্বাস্থ্য কর্মকতা সেলিম আক্তার চৌধুরী।

চট্টগ্রাম নগরীতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চারটি বুথ, ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতাল, চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতাল, নৌ-বাহিনী হাসপাতাল, বিমান বাহিনী হাসপাতাল, বিএমএ ও চট্টগ্রাম জেনারেল হাসপাতালে দ্বিতীয় ডোজের ভ্যাকসিন দেয়া হচ্ছে।

উল্লেখ্য, অবৈধ অর্থলেনদেনের মাধ্যমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এসএমএস বিহীন আগ্রহীদের টিকা গ্রহণের সুযোগ করে দিয়েছিলেন হাসপাতালের কিছু অসাধু কর্মকতা-কর্মচারী। ওই সময় এ বিষয়ে সিটিজি নিউজে একটি প্রতিবেদনও প্রকাশিত হয়।

এনইউএস/ এসএম

Advertisement