ছাত্রলীগের বাধার মুখে রাবি সিন্ডিকেট সভা স্থগিত

56
 শিক্ষাঙ্গন ডেস্ক : |  মঙ্গলবার, মে ৪, ২০২১ |  ২:৫৮ অপরাহ্ণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তৃতীয় দিনের মতো উত্তেজনা ছড়িয়ে পড়ায় সিন্ডিকেট সভা স্থগিত করেছে প্রশাসন। রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অধ্যাপক এম আব্দুস সোবহানের শেষ সিন্ডিকেট সভা মঙ্গলবার (৪ মে) সকাল দশটায় তার বাসভবনে অনুষ্ঠিত হওয়ার কথা।

এর আগে সকালে ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতাকর্মীরা উপাচার্য ভবনের সামনে অবস্থান নেন। উপাচার্য ভবনে প্রবেশের সময় ছাত্রলীগ নেতাকর্মীদের বাধার মুখে পড়েন শিক্ষকরা।

Advertisement

অন্যদিকে সিন্ডিকেট বানচাল করার জন্য অবস্থান নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিরোধী প্রগতিশীল শিক্ষক সমাজের সদস্যরা। প্রগতিশীল শিক্ষক সমাজের সদস্যরা বলছেন, তারা যেকোন মূল্যেই হোক আজকের সিন্ডিকেট অনুষ্ঠিত হতে দিবেন না। আজকের সিন্ডিকেটের মাধ্যমে উপাচার্য অন্যায়ভাবে ‘গণনিয়োগ’ দিতে পারেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক তারেক নূর বলেন, সিন্ডিকেট সদস্যরা উপাচার্যের বাসভবনের ভেতরে অবস্থান করছেন। সেখানে সিন্ডিকেট সভা শুরু হওয়ার কথা রয়েছে। তবে সভা শুরু হয়েছে কিনা, সেটি তিনি নিশ্চিত করতে পারেননি। এদিকে বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু জানান, একটু আগে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে সিন্ডিকেট সভা স্থগিতের ঘোষণা দেওয়া হয়েছে।

জানতে চাইলে প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান সিন্ডিকেট সভা স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সভা শুরুর আগেই সকাল সোয়া ১০টার দিকে সিন্ডিকেটের আজকের পূর্বনির্ধারিত সভা স্থগিত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে অপ্রীতিকর ঘটনা মোকাবেলায় ব্যবস্থা নেয়া হয়েছে। শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে সকলের সহযোগিতা কামনা করা হচ্ছে।

তবে উপাচার্যের এই সিন্ডিকেটকে ঘিরে এই মুহূর্তে বাসভবনের সামনে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়েছে ছাত্রলীগের বর্তমান ও সাবেক নেতাকর্মীরা। যারা দীর্ঘদিন থেকে বিশ্ববিদ্যালয়ে চাকরির প্রত্যাশায় রয়েছেন।

এমজে/

Advertisement