গাজায় ইসরায়েলি হামলা চলছেই, নিহত বেড়ে ৬৭

96
 আন্তর্জাতিক ডেস্ক: |  বৃহস্পতিবার, মে ১৩, ২০২১ |  ১১:২৩ পূর্বাহ্ণ

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলের সেনাবাহিনী। বৃহস্পতিবার (১৩ মে) ফিলিস্তিনসহ সারা মধ্যপ্রাচ্যে পালিত হচ্ছে মুসলিম বিশ্বের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। এর মধ্যেও বৃহস্পতিবার মধ্য রাত থেকে সকাল পর্যন্ত দফায় দফায় গাজার বেশ কয়েকটি স্থাপনায় বোমা বর্ষণ করে ইসরায়েলি সেনারা।

এতে করে নিহত ফিলিস্তিনিদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে কমপক্ষে ৬৭ জনে। নিহতদের মধ্যে অন্তসত্ত্বা নারী ও শিশুরাও রয়েছে।

Advertisement

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, গাজা ভূখণ্ডে ইসরায়েলি সামরিক বাহিনীর অব্যাহত বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ জনে। নিহতদের মধ্যে ১৭ জন শিশু। হামলায় আহত হয়েছেন আরও অন্তত কয়েক শত মানুষ।

এদিকে হামলায় অন্তসত্ত্বা নারী ও শিশুসহ বিপুল সংখ্যক বেসামরিক মানুষ হতাহত হওয়ায় ইসরায়েলি বাহিনীকে দোষারোপ করেছে শিশু অধিকার রক্ষা বিষয়ক সংস্থা ডিফেন্স ফর চিলড্রেন ইন্টারন্যাশনাল-প্যালেস্টাইন। সংস্থাটি বলছে, আন্তর্জাতিক আইনের কোনো তোয়াক্কাই করছে না ইসরায়েল। দেশটি ভারী ভারী বিস্ফোরক অস্ত্র নিয়ে বিপুল সংখ্যক বেসামরিক মানুষ বসবাস করেন এমন এলাকাগুলোতে হামলা চালাচ্ছে।

সংস্থাটির অ্যাকাউন্টিবিলিটি প্রোগ্রাম ডিরেক্টর আয়েদ আবু একতায়িশ এক বিবৃতিতে জানিয়েছেন, বিধ্বংসী হামলার কারণে নারী ও শিশুসহ নিরীহ পরিবারগুলো নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুটছেন। কিন্তু গাজা উপত্যকায় এখন আর কোনো নিরাপদ জায়গা নেই।

এন-কে

Advertisement