চট্টগ্রামে করোনায় ১ জনের মৃত্যু, শনাক্ত ১০৩

410
 সিটিজিনিউজ ডেস্ক |  শুক্রবার, মে ১৪, ২০২১ |  ১০:৫৯ পূর্বাহ্ণ

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১০৩ জনের। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১ হাজার ৭০৪ জন। এসময়ে করোনায় নগরীতে মারা গেছেন ১ জন।

আজ ১৪ মে, শুক্রবার সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায়। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৮টি সরকারি-বেসরকারি ল্যাবে ১২৬০টি নমুনা পরীক্ষা করা হয়।

Advertisement

এর মধ্যে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৪২টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫৯টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১২৫টি, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ২৩টি, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৮টি, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৭৫৪টি, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১৮টি এবং মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ২১টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে বিআইটিআইডি ল্যাবে ১৫ জন, চমেক ল্যাবে ৭ জন, ভেটেরিনারি ল্যাবে ২৮ জন, ইম্পেরিয়াল ল্যাবে ৫ জন, শেভরণ ল্যাবে ৩৫ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬ জন এবং মেডিক্যাল সেন্টার ল্যাবে ৭ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে সবগুলো নমুনা নেগেটিভ পাওয়া গেছে।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব ও জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) নমুনা পরীক্ষা করা হয়নি।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১২৬০ জনের। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৭১ জন এবং উপজেলায় ৩২ জন। করোনাভাইরাসে নগরে ১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৫৭৬ জনের।

কেএন

Advertisement