ঈদ ফিরতি যাত্রা বিলম্বের সুপারিশ স্বাস্থ্য অধিদফতরের

160
 জাতীয় ডেস্ক |  শুক্রবার, মে ১৪, ২০২১ |  ৬:৫৭ অপরাহ্ণ

মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে আক্রান্ত ও মৃত্যু গত কয়েকদিনে কিছুটা কমেছে। তবে ঈদের ছুটিতে মানুষের বেপরোয়া চলাচলে আবারও ভয়ঙ্কর হয়ে উঠতে পারে এ ভাইরাস। এ কারণে ঈদ ফিরতি যাত্রা নিয়ন্ত্রণ করার সুপারিশ জানিয়েছে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

আজ ১৪ মে, শুক্রবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশিদ আলম। এ সময় তিনি হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক এবং চিকিৎসাধীন রোগীদের সঙ্গে কথা বলেন।

Advertisement

তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে ঈদ উপলক্ষে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে মানুষ যেভাবে ভিড় জমিয়ে বাড়ি গিয়েছেন, তাদের ফিরতি যাত্রা বিলম্বিত করতে সুপারিশ করা হয়েছে। পরে যথাযথ ব্যবস্থা নিয়ে তাদের ফেরানোর ব্যবস্থা নেওয়া হোক।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বলেন, ভারতসহ অন্য দেশের ভ্যারিয়েন্ট যেন আমাদের দেশে প্রবেশ করতে না পারে সেজন্য আমরা সর্তক রয়েছি। এ বিষয়ে সবার সহযোগিতা প্রয়োজন। ভারতের মতো পরিস্থিতি আমাদের দেশে তৈরি হলে নাজুক অবস্থা হবে।

এদিকে আজ বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে করোনাভাইরাসের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬ জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ১০২ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন আরও ৮৪৮ জনের দেহে। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ৭৯ হাজার ৫৩৫ জনে। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৫২ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ ৭ লাখ ২০ হাজার ৪৭১ জন।

কেএন

Advertisement