হাটহাজারীর কৃষিজমি থেকে কামানের গোলা উদ্ধার

327
 নিজস্ব প্রতিবেদক: |  শুক্রবার, জুন ৪, ২০২১ |  ৫:১৬ অপরাহ্ণ

চট্টগ্রামের হাটহাজারীর পশ্চিম আলমপুর তেলের ট্যাংকি এলাকার কৃষিজমি থেকে অবিস্ফোরিত একটি কামানের গোলা উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে এই উপজেলার আলমপুরের তেলের ট্যাংকি এলাকার দক্ষিণ পাশে একটি মুরগি খামার সংলগ্ন কৃষিজমি থেকে অবিস্ফোরিত কামানের গোলাটি উদ্ধার করা হয়। পরে কামানের গোলাটি নিয়ে গিয়ে আজ শুক্রবার সকালে নিষ্ক্রিয় করেছেন বাংলাদেশ সেনা বাহিনী।

Advertisement

হাটহাজারী মডেল থানার পরিদর্শক (তদন্ত) রাজীব শর্মা সিটিজি নিউজকে বলেন, হাটহাজারীর পৌরসভার ৭নং ওয়ার্ডের পশ্চিম আলমপুর তেলের ট্যাংকি এলাকার দক্ষিণ পাশে একটি মুরগি খামার সংলগ্ন কৃষিজমিতে স্থানীয়রা অবিস্ফোরিত কামানের গোলা দেখে থানায় খবর দেয়। তখন পুলিশের একটি টিম ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে অবিস্ফোরিত কামানের গোলাটি উদ্ধার করা হয়।

এ বিষয়ে হাটহাজারী থানার নির্বাহী অফিসার (ইউএনও) রুহুল আমিন বলেন, পুলিশ গোলাটি উদ্ধারের পর থেকে নিরাপত্তার স্বার্থে নিরাপদ স্থানে রেখে পাহারা দিয়ে রাখা হয়েছে । এছাড়া উপজেলা প্রশাসন থেকে ফায়ারিং রেঞ্জের অফিসার ইনচার্জ মেজর বুলবুলকে এই বিষয়ে অবহিত করা হয়েছে। পরে বাংলাদেশ সেনা বাহিনীর একটি টিম এসে পরীক্ষা করেছে দেখেছে যে, এটি তাদের প্রশিক্ষণের কামানের গোলা। তখন এটি উদ্ধার করে তারা নিয়ে গিয়ে নিষ্ক্রিয় করেছে বাংলাদেশ সেনা বাহিনী।

থানা সূত্র থেকে জানা যায়, হাটহাজারী ফায়ারিং রেঞ্জে প্রশিক্ষণরত সেনাবাহিনীর সদস্যদের নিয়মিত গোলাবর্ষণের সময় কামানের অবিস্ফোরিত গোলাটি যে কোনো সময় এই কৃষি জমিতে এসে পড়েছে। তবে এতে কোনো ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি।

এমকে

Advertisement