শ্রীলঙ্কা সফরে ভারতের কোচ দ্রাবিড়

43
 খেলা ডেস্ক: |  বুধবার, জুন ৯, ২০২১ |  ১২:০৫ অপরাহ্ণ

রাহুল দ্রাবিড়শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের প্রধান কোচ হিসেবে যাচ্ছেন রাহুল দ্রাবিড়। এতদিন এটি গুঞ্জন ছিল, অবশেষে সত্যি হতে যাচ্ছে। এর আগে এই কোচের হাত ধরে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয় করেছে ভারত। এবার তাকে জাতীয় দলের কোচ নিয়োগ দিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর জুলাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে ৫টি টেস্ট খেলবে ভারত। এরপরই শ্রীলঙ্কা সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে বলে নিশ্চিত করেছে বিসিসিআই।

Advertisement

শ্রীলঙ্কা সফরে ওয়ানডে এবং টি টোয়েন্টি খেলতে একটি ভিন্ন দল গঠন করতে হচ্ছে ভারতকে। আর সে দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন রাহুল দ্রাবিড়।

এই সফরে ভারতীয় দলের অধিনায়কত্ব দেওয়া হতে পারে ওপেনার শিখর ধাওয়ানকে। এছাড়া ভুবনেশ্বর কুমার, সুর্যকুমার যাদব, কুলদিপ যাদব, ইশান কিশান, পৃথ্বী শদের মতো ক্রিকেটারদের নিয়ে সাজানো হবে দল।

১৩ জুলাই ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার সিরিজ। সিরিজের বাকি দুইটি ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে ১৬ জুলাই ও ১৮ জুলাই। টি-টোয়েন্টি ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ২১, ২৩ ও ২৫ জুলাই। প্রেমাদাসা স্টেডিয়ামে আয়োজন করা হবে সবগুলো ম্যাচ।

এন-কে

Advertisement