অনলাইনে প্রোডাক্ট ফটোগ্রাফির প্রশিক্ষণ দেবে দেশজ ক্রাফটস

89
 তথ্য প্রযুক্তি ডেস্ক |  বৃহস্পতিবার, জুন ১০, ২০২১ |  ১:৫৬ অপরাহ্ণ

দেশজ ক্রাফটস product photography classছবিতে পণ্য পছন্দ হলে তার ওপর ভরসা করেই কিনতে আগ্রহী হয়ে ওঠেন ক্রেতা। আর তাই ই-কমার্সে কার্যকর ব্যবসা করতে হলে প্রোডাক্ট ফটোগ্রাফির গুরুত্ব অনেক। সেই গুরুত্বের কথা মাথায় রেখে ২৫ জুন সন্ধ্যা ৭ টায় প্রোডাক্ট ফটোগ্রাফির উপর প্রশিক্ষণের আয়োজন করতে যাচ্ছে দেশজ ক্রাফটস। প্রশিক্ষণে উদ্যোক্তাদের সর্বোচ্চ সুবিধার জন্য মোবাইল ফটোগ্রাফিও শেখানো হবে।

অনলাইন ক্লাসের মাধ্যমে এই প্রশিক্ষণ দেবেন ‘ফোকাস ফ্রেম এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল কুদ্দুস ছোটন। তিনি ই-ক্যাব এর ব্র্যান্ড এন্ড মার্কেটিং স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান হিসেবেও দায়িত্বপালন করছেন।

Advertisement

দেশজ ক্রাফটস’র কর্ণধার নিশাত মাসফিকা সিটিজিনিউজকে বলেন, করোনা যেভাবে দীর্ঘস্থায়ী ভাবে আমাদের সাথে রয়ে যাচ্ছে, তাতে করে আমাদের নিজেদেরকে অনলাইনে আরও অভ্যস্ত করে তুলতে হবে। সেই লক্ষ্যে আমাদের এই অনলাইন প্রশিক্ষণ। ফলে শহর কিংবা গ্রামের উদ্যোক্তাদের আমরা দূর থেকেই প্রশিক্ষিত করতে পারবো।

তিনি বলেন, অনলাইনে কাজ করতে হলে ফটোগ্রাফিতে দক্ষ হতেই হবে। অদক্ষ হাতের তোলা ছবি মানুষের কাছে গ্রহণযোগ্যতা পায় না। আর গ্রহণযোগ্যতা না পেলে অনলাইনে ব্যবসা করা যায় না। প্রতিযোগিতায় টিকে থেকে দক্ষতার সাথে অনলাইনে ব্যবসা পরিচালনার কথা বিবেচনা করে দেশজ ক্রাফটস শুরু থেকেই অনলাইন প্রশিক্ষণের উপর গুরুত্ব দিয়ে এসেছে।

উল্লেখ্য, গত ২১ ও ২২ মে দেশজ ক্রাফটস অনলাইনে মার্কেটিং পলিসি, কন্টেন্ট রাইটিং, কনটেন্ট মার্কেটিং, ব্র্যান্ডিং নিয়ে প্রশিক্ষণ দেয়। ২১ ও ২২ জানুয়ারি ‘কিভাবে অনলাইন ব্যবসায় নিজেকে দক্ষ করে তুলবেন’ শিরোনামে দুই দিনব্যাপী আরেকটি অনলাইন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয় দেশজ এ।

এছাড়া শিঘ্রই ট্রেড লাইসেন্স বিষয়ক একটি ওয়েবিনারের আয়োজন করতে যাচ্ছে দেশজ ক্রাফটস।

প্রোডাক্ট ফটোগ্রাফি বিষয়ে ক্লাসটি করতে আগ্রহীদের ফেসবুকে দেশজ ক্রাফটস পেইজ, গ্রুপ অথবা ই মেইলে – deshojocrafts@gmail.com যোগাযোগ করুন।

কেএন

Advertisement