পিএইচপিতেই আস্থা এনআরবি ইনস্যুরেন্সের, কিনলো ৫০টি প্রোটন কার

81
 নিজস্ব প্রতিবেদক |  বৃহস্পতিবার, জুন ১০, ২০২১ |  ২:৪৯ অপরাহ্ণ

পিএইচপি অটোমোবাইলপপুলার এবং সোনালী ইনস্যুরেন্সের পর এবার সেই পিএইচপিতে আস্থা রাখলো এনআরবি ইসলামিক লাইফ ইনস্যুরেন্স লিমিটেড। পিএইচপি অটোমোবাইলস লিমিটেডের সাথে ৫০টি প্রোটন গাড়ি কেনার বাণিজ্যিক চুক্তি করেছে এ বীমা প্রতিষ্ঠান। এর আগে পপুলার লাইফ ইনস্যুরেন্স ৫০টি গাড়ি এবং সোনালী ইনস্যুরেন্স ৩২টি প্রোটন গাড়ি কিনেছিলো।

৯ জুন, বুধবার রাজধানী ঢাকার এনআরবি ইসলামিক লাইফ ইনস্যুরেন্সের প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে চুক্তি স্বাক্ষরের মাধ্যমে পিএইচপি অটোমোবাইলসের কাছ থেকে ২০২১ মডেলের ৫০টি প্রোটন গাড়ি কিনেছে এনআরবি ইসলামিক লাইফ ইনস্যুরেন্স। এর মধ্যে পাঁচটি প্রোটন পারসোনা এবং ৪৫টি দেশে সংযোজিত প্রোটন সাগা ২০২১ মডেলের গাড়ি রয়েছে।

Advertisement

অনুষ্ঠানে পিএইচপি’র পক্ষ থেকে পিএইচপি ফ্যামিলির সিএফও মোস্তফা জামাল হোসেন এবং এনআরবি ইসলামিক লাইফ ইনস্যুরেন্সের পক্ষ থেকে কোম্পানি সেক্রেটারি সৈয়দ আব্দুল আজিজ এতে স্বাক্ষর করেন।

এসময় এনআরবি ইসলামিক লাইফ ইনস্যুরেন্সের চেয়ারম্যান কিবরিয়া গোলাম মোহাম্মদ বলেন, বীমা খাতে সাধারণ মানুষের আস্থার ব্যাপক ঘাটতি রয়েছে। অন্যদিকে দেশের এ খাতে একচেটিয়া ব্যবসা করে যাচ্ছে বিদেশি প্রতিষ্ঠানগুলো। ফলে হাজার কোটি টাকা দেশের বাইরে চলে যাচ্ছে। দেশের মানুষের আস্থা অর্জনের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। ‘বীমা মানুষের জীবনের সহায়ক শক্তি’-এ স্লোগানে কাজ করছে এনআরবি ইসলামিক লাইফ ইনস্যুরেন্স। প্রাথমিকভাবে আমরা প্রতিবন্ধী, পোশাক শ্রমিক, কৃষক ও প্রবাসীদের বীমার আওতায় আনার জন্য কাজ করছি। কারণ, শেষ বয়সে এসব মানুষের বীমার প্রয়োজন হয়।

পিএইচপি অটোমোবাইলসের নির্বাহী পরিচালক তাসির করিম বলেন, এনআরবি ইসলামিক লাইফ ইনস্যুরেন্সের সঙ্গে থাকতে পেরে আমরাও আনন্দিত। দেশের বাজারে পিএইচপি অটোমোবাইলস সুনামের সঙ্গে ব্যবসা করে যাচ্ছে। আমরাই প্রথম দেশের ভেতর গাড়ি সংযোজিত করে বাজারে সরবরাহ করছি। শুধু তাই নয়, আমাদের গাড়িগুলোতে পাঁচ বছরের সার্ভিস ওয়ারেন্টি সুবিধা দিচ্ছি। পাশাপাশি বিক্রয় পরবর্তী সেবার লক্ষ্যে পিভিএস অ্যাপসের মাধ্যমে স্পেয়ার পার্টস সরবরাহ করা হয়। এ ছাড়া বিভিন্ন বাণিজ্যিক অফারও দেওয়া হয়। ফলে বাজারে বেশ ভালো সাড়া পাওয়া যাচ্ছে। আমাদের গাড়ির চাহিদাও বেড়েছে।

তিনি আরও বলেন, ২০১৯ সাল থেকে চট্টগ্রামে নিজস্ব কারখানায় মালয়েশিয়ার বিখ্যাত প্রোটন গাড়ি সংযোজিত করে আসছে পিএইচপি অটোমোবাইলস। এর মধ্যে ১৩৩২সিসির প্রোটন সাগা, ১৬০০সিসির পারসোনা এবং ১৫০০সিসির এসইউভি-এক্স ৭০ মডেলের ২০২১ সালের নতুন গাড়ি রয়েছে। সম্প্রতি দেশের আরও কয়েকটি ইনস্যুরেন্স ও করপোরেট প্রতিষ্ঠানে ১৫০টি গাড়ি সরবরাহ করেছে প্রতিষ্ঠানটি। বর্তমানে দেশের করপোরেট প্রতিষ্ঠানগুলোতে পুরনো গাড়ির বদলে দেশে তৈরি গাড়িতে বিনিয়োগের ক্ষেত্রে আস্থা বাড়ছে। এতে নতুন সম্ভাবনা তৈরি হয়েছে দেশের অটোমোবাইলস শিল্পে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও বক্তব্য দেন এনআরবি ইসলামিক লাইফ ইনস্যুরেন্সের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. শাহ্ জামাল হাওলাদার ও কোম্পানি সেক্রেটারি সৈয়দ আব্দুল আজিজ।

জেইউএস/কেএন

Advertisement